২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি / রাত ৯:৪৬

অ্যাম্বুলেন্স ধর্মঘট প্রত্যাহার

৬ দফা দাবিতে ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে অ্যাম্বুলেন্স মালিকদের সংগঠন বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি। সোমবার (২৪শে জুলাই) রাতে সাড়ে ৯টার দিকে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা।

এদিন দিবাগত রাত ১২টা থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সারা দেশে তাদের অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করার কথা ছিল। কর্তৃপক্ষের আশ্বাসের কারণে ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন সমিতির নেতারা।  

বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা জানান, কর্তৃপক্ষের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আপাতত ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়েছে। কর্তৃপক্ষ আমাদের ছয় দফা দাবি বাস্তবায়নের আশ্বাস দেওয়ার পাশাপাশি তারা জানিয়েছেন তিন মাসের মধ্যে একটা নীতিমালা করে দেবে। এ কারণে ধর্মঘট আপাতত প্রত্যাহার করা হয়েছে এবং এই প্রত্যাহারের বিষয়টি সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে।  

 তিনি বলেন, আপাতত কোনো ধর্মঘট নয়। রোগী বহনের কাজে তারা আছে ও থাকবে। তা ছাড়া আমরাও কর্তৃপক্ষের আশ্বাস মেনে নেওয়ার পাশাপাশি ডেঙ্গু মহামারি ও রোগীদের কথা চিন্তা করে ধর্মঘট প্রত্যাহার ঘোষণা করেছি।