২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি / সকাল ৮:৫৮

আজ পর্দা নামছে আন্তর্জাতিক বাণিজ্য মেলার

শেষ হতে চললো এ বছরের  ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখরিত এই মেলার পর্দা নামছে আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি)।

রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শন কেন্দ্রে অনুষ্ঠিত হয় এবারের মেলা। ছুটির দিনগুলোতে মেলায় ছিলো উপচে পড়া ভিড়। এবারের মেলায় বেচা-কেনা নিয়ে কিছুটা অসন্তোষ ছিলো ব্যবসায়ীদের। ছুটির দিন ছাড়া তেমন ক্রেতা পাওয়া যায়নি বলে জানান তারা। তাদের মতে, ক্রেতার চাইতে দর্শনার্থী ছিলো বেশি। 

বেশ খোশমেজাজে কেনা-বেচা করেছেন বিভিন্ন ইলেকট্রনিক ব্র্যান্ড এর বিক্রেতাগণ। মেলায় ইলেকট্রনিক্সের পণ্যে ক্রেতাদের দারুণ আগ্রহ ছিল। শেষ মুহূর্তে পণ্য বিক্রি করতে ও ক্রেতাদের আকর্ষণ করতে সর্বোচ্চ ছাড় দিয়েছেন বিক্রেতারা। রেখেছেন নানা উপহার। 

বাণিজ্য মেলার পরিচালক ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ জানান, নতুন জায়গায় আয়োজিত বাণিজ্য মেলা নিয়ে আয়োজক ও ব্যবসায়ীরা খুশি। 

এছাড়া, মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব আবদুর রউফ বলেন, শৈত্যপ্রবাহের কারণে মাঝখানে লোক সমাগম কম হলেও শেষের দিকে ভিড় ছিল।  

এবারের মেলায় অংশ নেয় ১৭টি দেশের মোট ৪৩টি প্রতিষ্ঠান। ছোট-বড় মিলিয়ে ৫৮৯টি স্টল ও প্যাভিলিয়ন ছিল। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরির মোট প্যাভিলিয়ন ছিল ১১২টি। ৭৭টি মিনি প্যাভিলিয়ন ছাড়াও ছিল ৪০০টি স্টল।