২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি / সন্ধ্যা ৭:৫৩

এবার ঈদযাত্রায় বিআরটিসির ৫৫০ বাস

এবারের ঈদযাত্রায় রাজধানী ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাত্রী পরিবহনে অংশ নেবে বিআরটিসির ৫৫০টি বাস। মূলত বর্তমানে বিভিন্ন রুটে চালু থাকা দূরপাল্লার বাসগুলোর পাশাপাশি এ বাসগুলো সার্ভিস দেবে। সোমবার (১৮ মার্চ) সকালে এ কথা জানান বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম। 

বিআরটিসি চেয়ারম্যান বলেন, গত সপ্তাহে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ঢাকা শহরে বিআরটিসির ৬০০টি বাসের মধ্যে ৫০টি বাস রেখে বাকি ৫৫০টি বাস ঈদ সার্ভিসে যুক্ত করা হবে। এ ছাড়া বাকি দূরপাল্লার বাসগুলো নিয়মিত চলবে। এবার ঈদের ছুটি লম্বা হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি পত্রিকায় গণবিজ্ঞপ্তি আকারে কয়েকদিনের মধ্যেই দেওয়া হবে।

এদিকে বিআরটিসি বর্তমানে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে বলে দাবি করেছেন মো. তাজুল ইসলাম। তিনি বলেছেন, বিআরটিসি একসময় অলাভজনক সরকারি প্রতিষ্ঠান হলেও বর্তমানে এটি একটি লাভজনক প্রতিষ্ঠান। গত বছরের তুলনায় ২৫ শতাংশ যাত্রী বেড়েছে। আগে ৬ কোটি ৩০ লাখ টাকা বেতন দেওয়া হয়েছে। কিন্তু বর্তমানে ১০ কোটি ৬৩ লাখ টাকা বেতন দেওয়া হচ্ছে। ইতোমধ্যে কক্সবাজারের নতুন ডিপো লাভজনকভাবে চলছে।

মো. তাজুল ইসলাম জানান, শিগগির স্মার্ট স্কুল সার্ভিস চালু হতে যাচ্ছে ঢাকায়। এরই মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে চুক্তি হয়েছে। বনানী বিদ্যানিকেতন স্কুল থেকে স্মার্ট স্কুল বাস সার্ভিস চালু হবে।