২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি / সকাল ৭:৫৩

ওমরাহ পালন করলেন মির্জা ফখরুল

স্ত্রীকে সঙ্গে নিয়ে পবিত্র ওমরাহ পালন করলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার এশার নামাজের পর বিএনপি মহাসচিব ও তার সহধর্মিনী রাহাত আরা বেগম ওমরাহ পালন করেন। 

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, মহাসচিব শনিবার এশার নামাজের পর ওমরাহ পালন করেছেন। ওমরাহ পালনের যেসব আনুষ্ঠানিকতা আছে যেমন তাওয়াফ করা, সাফা-মারওয়ায় সাঈ করা প্রভৃতি কাজ সম্পন্ন করেছেন। মসজিদুল হারাম বা হারাম শরিফে তারা নামাজ আদায় করেছেন।

মক্কা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ জানিয়েছেন, মহাসচিব মসজিদুল হারামে নামাজ আদায় করেছেন। এ সময় তিনি বাংলাদেশ ও দেশের জনগণের পাশাপাশি মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে দোয়া করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাকর্মীদের জন্য আল্লাহ্‌র কাছে রহমত চেয়ে দোয়া করেন বিএনপি মহাসচিব।

আবুল কালাম আজাদ বলেন, রোববার তারা মক্কায় আছেন। মক্কায় বিভিন্ন ঐতিহাসিক স্থানসমূহ যেমন, আরাফাত ময়দান, মিনা-মুজদালিফা, মোকামে ইব্রাহিম, জাবালে সাওর, জাবালে রহমত, জাবালে নুর, জমজম কূপ, মসজিদে নামিরা, মক্কা জাদুঘর, জান্নাতুল মোয়াল্লা প্রভৃতি ঐতিহাসিক স্থানে যাবেন। এরপর আগামীকাল (সোমবার) তারা মক্কা থেকে জেদ্দা যাবেন। আগামী ৮ মে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

গত ২ মে মির্জা ফখরুল বাংলাদেশ বিমানে মদিনা পৌঁছেন। সেখানে স্ত্রীকে নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর রওজা মোবারক জিয়ারত করেন। শুক্রবার মসজিদে নববিতে জুম্মার নামাজ আদায় করেন বিএনপি মহাসচিব।