২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি / রাত ৪:৩৪

 ওয়ানডে দল ঘোষণা, ফিরলেন সাকিব

মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ দল। এরপরই আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন সাকিব আল হাসান।

১৫ সদস্যের দলে ফিরেছেন ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ মিস করা তামিম ইকবাল। শনিবার (১৭ জুন) দুপুরে এক বিবৃতি দিয়ে এই দল ঘোষণা করে বিসিবি।

বাদ পড়েছেন ইয়াসির আলী। দলে ফিরেছেন বাঁহাতি ব্যাটার আফিফ। ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া রনি তালুকদারও জায়গা হারিয়েছেন। ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান করা জায়গা পেয়েছেন নাঈম শেখ। মৃত্যুঞ্জয় চৌধুরী জায়গা হারানোয় দলে এসেছেন তাসকিন আহমেদ । 

আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ হবে আগামী ৫ জুলাই। এরপর ৮ ও ১১ জুলাই হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আফগানিস্তান সিরিজে বাংলাদেশের ১৫ সদস্যের দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, আফিফ হোসেন ও  নাঈম শেখ।