১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৪:০০

ক্যান্সারে আক্রান্ত শিশু সারাকে বাঁচাতে সাহায্যের আবেদন

যে বয়সে শিশুদের খেলাধুলায় ব্যস্ত থাকার কথা, সে সময় ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে বিছানায় ছটফট করছে ছোট্ট সারা। তাই চার বছরের শিশুটিকে বাঁচতে সাহায্যের আবেদন জানিয়েছেন তার অসহায় মা-বাবা।

খোঁজ নিয়ে জানা গেছে, অর্থের অভাবে না তার চিকিৎসা হচ্ছে না। একটু সাহায্য-সহযোগিতা পেলে হয়তো সুস্থ হয়ে যাবে- এমন প্রত্যাশা দরিদ্র শিশুটির পরিবারের।

ছোট্ট সারা কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার জিনারী ইউনিয়নের বীরকাটিহারী গ্রামের হতদরিদ্র মো: সবুজ মিয়া ও মোছা: ফাতেমা বেগমের কন্যা।

সারার বাবা সবুজ মিয়া জানান, কলিজার টুকরো সন্তানকে কিভাবে বাঁচাব, কিভাবে চিকিৎসা করাব, কোনো কূল-কিণারা পাচ্ছি না। সহায়-সম্বল যেটুকু ছিল, তা বিক্রি করে এ পর্যন্ত চিকিৎসায় ব্যয় করেছি। কিন্তু অর্থাভাবে এখন আর পারছি না। মৃত্যু যন্ত্রণায় কাতর মেয়ের মুখের দিকে তাকালে আমার বুকটা ফেটে যায়। হাসিখুশি চঞ্চল আমার ছোট্ট সারা মামনি আজ মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত। আমার সামনেই সে অসুস্থ হয়ে ছটফট করে। আমি বাবা হয়ে তার চিকিৎসাটুকু করাতে পারছি না।এ যে কতটা কষ্টের তা বলে বোঝানো কঠিন।

চিকিৎসকরা জানান, বর্তমান অবস্থায় জরুরি ভিত্তিতে তার কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা করাতে হবে। সেজন্য ২০-২৫ হাজার টাকা লাগবে। এসব রিপোর্ট পাওয়ার পরেই তার চিকিৎসা পুনরায় শুরু করতে হবে। তাতে আনুমানিক চার লাখ টাকা লাগতে পারে। এমন পরিস্থিতিতে মা-বাবা দু’জনেই সন্তানকে বাঁচাতে কিংকর্তব্যবিমুর। তাই ওই শিশুটিকে বাঁচাতে সমাজের দানশীল, হৃদয়বান ও বিত্তবান ব্যক্তিদের কাছে আর্থিক সহায়তার আবেদন জানিয়েছেন শিশুটির হতভাগ্য মা-বাবা।

শিশু সারাকে সাহায্য পাঠাতে পারেন এই বিকাশ নম্বরে- ০১৭৪৩-৯৫১৫০৯।