২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি / রাত ৪:৩৭

গোল করে আর্জেন্টিনায় জামালের অভিষেক

অভিষেক ম্যাচেই গোল করে আর্জেন্টিনার ক্লাবকে জেতালেন জামাল ভূঁইয়া। আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দা মায়োতে অধিনায়কের আর্মব্যান্ড পড়ে রোববার অভিষেক হয়েছে বাংলাদেশের জামাল ভূঁইয়ার। টরেনো ফেডারেল ‘এ’ লিগে জামাল ভূঁইয়ার দল ২-১ গোলে হারিয়েছে জার্মিনাল দা রসনকে। জামাল ভূঁইয়া করেছেন দলের দ্বিতীয় গোলটি।

অভিষেকের মধ্যে দিয়ে একটা স্বপ্ন পূরণ হলো বাংলাদেশ অধিনায়কের। আর্জেন্টিনার ক্লাবটি জামালের প্রথম ম্যাচে তাকে অধিনায়কের দায়িত্ব দিয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল শেখ রাসেল ক্রীড়া চক্র ছেড়ে তিনি যোগ দিয়েছেন আর্জেন্টিনার ক্লাবে। শেখ রাসেল ক্রীড়া চক্রেও অধিনায়কের দায়িত্ব পালন করেছেন ডেনমার্ক প্রবাসী এই ফুটবলার। মাঠে নেতৃত্ব দিয়ে দলকে জিতিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

৩০ মিনিটে ভালদেবেনিতোর গোলে এগিয়ে যায় জামালের সোল দা মায়ো। ১-০ ব্যবধানে এগিয়েই দ্বিতীয়ার্ধের খেলা শুরু করে জামাল ভূঁইয়ারা। দ্বিতীয়ার্ধের ৩৫ মিনিটে পেনাল্টি পায় সোল দা মায়ো। জামাল ভূঁইয়া গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ৮৭ মিনিটে একটি গোল করে ব্যবধান কমায় জার্মিনাল।

জামাল ভূঁইয়ার এই অভিষেক ম্যাচে আর্জেন্টিনায় বসবাসকারী বাংলাদেশিরা ব্যানার ফেস্টুন নিয়ে স্টেডিয়ামে হাজির হয়েছেন। তারা ‘স্বাগতম জামাল’ লেখা ব্যানার হাতে দীর্ঘ সময় দাঁড়িয়েছিল স্টেডিয়ামের পাশে।