২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি / রাত ১০:১০

জনপ্রিয় হয়ে উঠেছে গণপূর্ত উদ্যান

কক্সবাজারের কলাতলি জোনে গণপূর্ত উদ্যানটি ভ্রমণপিপাসুদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। সমুদ্রসৈকতে বেড়াতে আসা পর্যটকদের জন্য উদ্যানটি এখন স্বস্তির স্থান। এখানে রয়েছে খোলামেলা মাঠ, শিশুদের জন্য বিভন্ন রাইড, ওয়াকওয়েসহ বিভিন্ন সুবিধা।

শিশুদের বিনোদন আর শহরবাসীর ক্লান্তি দূর করার জনপ্রিয় জায়গা এখন এই উদ্যান। সুযোগ সুবিধা বাড়ানো গেলে পর্যটকদের কাছেও জায়গাটি অন্যতম আকর্ষণে পরিণত হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বিশ্বের দীর্ঘতম সৈকত কক্সবাজারে সারাবছরই ভিড় থাকে পর্যটকদের। তাদের জন্য এখন নতুন আকর্ষণ কলাতলি হোটেল মোটেল জোনে গড়ে ওঠা গণপূর্ত উদ্যান। শিশুদের বিনোদনের খোরাক জোগানোসহ নগরবাসীর ক্লান্তি দূর করতেও উদ্যানটি জনপ্রিয় হয়ে উঠেছে।

বিকেল থেকে এখানে দর্শনার্থীদের ভিড় বাড়ে। স্থানীয়রা কর্মব্যস্ততা শেষে কিংবা ছুটির দিনে পরিবার নিয়ে বেড়াতে আসেন এ উদ্যানে। সুযোগ সুবিধা বাড়ানো গেলে উদ্যানটিতে পর্যটকদের সমাগম আরও বাড়বে বলে মনে করেন তারা।

পর্যটকদের কথা ভেবে দৃষ্টিনন্দন আরও একটি পার্ক গড়ে তোলার কথা জানালেন কক্সবাজার গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান।

কক্সবাজার শহরে নতুন নতুন বিনোদন কেন্দ্র তৈরি করা গেলে পর্যটক বাড়ার পাশাপাশি পর্যটন খাতও শক্তিশালী হবে বলে মনে করেন স্থানীয়রা।