২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি / রাত ৩:৫৪

টি-টোয়েন্টিতে প্রথমবার একজনই নিলেন ৭ উইকেট

টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন ইতিহাস গড়েছেন মালয়েশিয়ার পেস বোলার সিয়াজরুল ইদ্রুস। প্রথম কোনো বোলার হিসেবে ক্রিকেটের সবচেয়ে ছোট সংস্করণে ৭ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন।

ঘটনা ঘটেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এশিয়া ‘বি’ কোয়ালিফায়ারের ম্যাচে। কুয়ালালামপুরে অনুষ্ঠিত ম্যাচে চীনের সাত ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়েছেন ইদ্রুস। অবাক করা ব্যাপার হলো সাতজনকেই বোল্ড করেছেন তিনি।

এতদিন সর্বোচ্চ ৬ উইকেট নেওয়ার কীর্তি ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে। নাইজেরিয়ার মিডিয়াম পেসার পিটার আহো, ভারতের দীপক চাহার, লোসাথোর দিনেশ নাকারানি ও শ্রীলঙ্কার অজান্তা মেন্ডিস ছয়টি করে উইকেট নিয়েছিলেন। এরমধ্যে সেরা ফিগার ছিল পিটার আহোর ৫ রানে ৬ উইকেট।

তবে গত বুধবারের ম্যাচটিতে তাদের ছাড়িয়ে এককভাবে শীর্ষে চলে গেছেন ইদ্রুস। মাত্র ৮ রানের বিনিময়ে নিয়েছেন ৭ উইকেট। নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলে ওয়াং লিউইয়াংকে (৩) ফিরিয়ে তার মিশন শুরু। শেষ করেন ৪-১-৭-৮ ফিগার নিয়ে। চীন অলআউট হয় ২৩ রানে।

ছোট্ট রান তাড়ায় ব্যাট করতে নেমে মালয়েশিয়া ৪.৫ ওভারে জেতে ৮ উইকেট হাতে রেখে।

তবে পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে টি-টোয়েন্টির সেরা বোলার ভারতের দীপক চাহারের। ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে তিনি ৭ রানে ৬ উইকেট নিয়েছিলেন।