২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ / ১৮ই শাবান, ১৪৪৫ হিজরি / রাত ৩:০৫

ঢাকা-চেন্নাই রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু

ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট আনুষ্ঠানিকভাবে চালু করা হলো। শনিবার (১৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্বোধন অনুষ্ঠানে এক ভিডিও বার্তার মাধ্যমে এ রুটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। ফ্লাইটটি দুপুর ১২টা ৫০ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে রওয়ানা হয়েছে। 

উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা-চেন্নাই রুটে যোগাযোগ ব্যবস্থায় নতুন সংযোগ তৈরির জন্য অভিনন্দন জানান ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। তিনি বলেন, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা আরও সহজ করতে আগ্রহী ভারত। এ ফ্লাইট পরিচালনার মধ্যে দিয়ে ভ্রমণ, ব্যবসা-বাণিজ্য ও চিকিৎসা কাজে যাতায়াত আরও সহজ হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র জানায়, ফ্লাইটি চেন্নাই পৌঁছাবে স্থানীয় সময় বিকেল ৩টা ২০ মিনিটে। ঢাকা থেকে ফ্লাইট বিজি ৩৬৩ সপ্তাহে প্রতি শনিবার, সোমবার ও বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০টায় চেন্নাইয়ের উদ্দেশ্যে যাত্রা করে পৌঁছাবে স্থানীয় সময় বিকেল ৩টা ২০ মিনিটে এবং চেন্নাই থেকে ফ্লাইট বিজি৩৬৪ স্থানীয় সময় বিকেল ৪টা ১৫ মিনিটে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

ঢাকা-চেন্নাই রুটে ট্যাক্সসহ ইকোনমি ক্লাসে একমুখি সর্বনিম্ন ভাড়া শুরু হবে জনপ্রতি ১৫ হাজার ৫২০ টাকা এবং রিটার্ন টিকিটের ভাড়া শুরু ২৬ হাজার ৬৩৫ টাকা। এ ছাড়া ট্যাক্সসহ বিজনেস ক্লাসে একমুখি সর্বনিম্ন ভাড়া শুরু ৩৭ হাজার ৬২৪ টাকা এবং রিটার্ন টিকিটের ভাড়া সর্বনিম্ন ৬১ হাজার ৯৯৫ টাকা।