২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি / রাত ১১:১৯

তামিমের পুরোনো ব্যাক পেইন, অসুস্থ লিটনও

আগামী ১৪ জুন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ দল। এই টেস্ট ম্যাচের আগেই চোট পেয়ে ৬ সপ্তাহের জন্য ছিটকে গিয়েছেন টাইগার টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান। তিনি ফিরবেন সিরিজের ওয়ানডে ম্যাচে।

তবে এবার টেস্ট ম্যাচের আগে বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টে দেখা দিয়েছে নতুন করে অস্বস্তি। আর তার কারণ হলো টাইগার ওপেনার তামিম ইকবালের দেখা দিয়েছে পুরোনো ব্যাক পেইন। এছাড়া জ্বরে আক্রান্ত রয়েছেন সাকিবের পরিবর্তে এ সিরিজে অধিনায়কের দায়িত্ব পাওয়া লিটন কুমার দাসও।

গতকাল শুক্রবার (৯ জুন) আসন্ন টেস্ট ম্যাচের আগে তামিম-লিটনদের ছিল শেষ দিনের ক্যাম্প। তবে সকাল থেকে বৈরি আবহাওয়ার কারণে তা বাতিল করা হয়। আজ টেস্ট স্কোয়াডের সদস্যরা উঠবেন হোটেলে। এরপর আগামীকাল থেকে শুরু হবে এই স্কোয়াডের আনুষ্ঠানিক অনুশীলন। তবে এর আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানালেন তামিম-লিটনকে নিয়ে অস্বস্তির বিষয়ে।

এর আগে গত বৃহস্পতিবার থেকেই ব্যাক পেইনের জন্য দলের সঙ্গে অনুশীলন করছে না তামিম ইকবাল। জানা গেছে, ব্যথার কারণে এই বাঁহাতি ব্যাটার আছেন বিশ্রামে, তাকে নিয়ে কাজ করছে মেডিক্যাল টিম। তবে আশা রয়েছে টেস্ট ম্যাচের আগে সুস্থ হয়ে উঠবেন তিনি। গতকাল শুক্রবার তামিমের বর্তমানে অবস্থা নিয়ে প্রধান চিকিৎসক বলেন, ‘তামিমের একটা ব্যাক প্রবলেম আছে। এটা আগের, নতুন কিছু না। মাঝে মাঝে ব্যথা করে, আবার ঠিক হয়। ওভাবেই আছে আর কি এখনো। আজকেও তামিমকে পর্যবেক্ষণ করা হয়েছে। এখনো ব্যথা আছে।’