১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৪:২৮

তালা ভেঙে বিএনপি কার্যালয়ের নিয়ন্ত্রণ নিল নেতাকর্মীরা

আড়াই মাস পর কেন্দ্রীয় কার্যালয়ের নিয়ন্ত্রণ নিল বিএনপি নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বিএনপি নেতাকর্মীরা তারা ভেঙে কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেন।

কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অবস্থান করছেন। তার নেতৃত্বেই তালা ভাঙে নেতাকর্মীরা। অফিসে পরিষ্কার পরিচ্ছন্নের কাজ চলছে। 

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। এরপর থেকে ২ মাস ১৩ দিন বন্ধ ছিল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। দ্বাদশ নির্বাচনের তফসিল থেকে শুরু করে ভোট শেষ হলেও এই কার্যালয়টি বন্ধ ছিল।

৭৪ দিন পর আজ খুলেছে নয়াপল্টনে বিএনপির কার্যালয়। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ৭ জানুয়ারি বাংলাদেশে অনুষ্ঠিত প্রহসনের নির্বাচন বিষয়ে আজ বেলা ৩ টা নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করবে। এ সময় বিএনপির স্থায়ী কমিটি সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান। 

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন কাকরাইল মোড়ে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘাত হয় বিএনপির নেতাকর্মীদের। এর ঘণ্টা দুয়েকের মধ্যে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। সংঘর্ষ চললেও মঞ্চ থেকে হরতাল ঘোষণা দিয়ে স্থল ত্যাগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।