১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৮:৪১

দুই কোম্পানি কিনে নিচ্ছে আলিফ ইন্ডাস্ট্রিজ

রয়্যাল ডেনিম এবং ডায়মন্ড ড্রেজিং নামের দুটি প্রতিষ্ঠান কিনছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ‘আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড’। আলিফ গ্রুপের প্রতিষ্ঠান আলিফ ইন্ডাট্রিজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জকে জানিয়েছে, বস্ত্র খাতের শতভাগ রপ্তানিমুখী ডেনিম প্রস্তুতকারী কোম্পানি ‘রয়্যাল ডেনিম লিমিটেড’ এবং ড্রেজিং কোম্পানি ডায়মন্ড ড্রেজিং লিমিটেডের মালিকানা কিনে নেওয়ার পরিকল্পনা রয়েছে।

আলিফ ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আজিমুল ইসলামকে প্রচলিত আইনি প্রক্রিয়া ও আনুষঙ্গিক বিষয়গুলো গুরুত্বসহকারে যথাযথভাবে সম্পন্ন করে কোম্পানি দুটির মালিকানা গ্রহণের বিষয়টি নিশ্চিত করতে কোম্পানির ব্যবস্থাপনা পর্ষদ নির্দেশ দিয়েছে।

এছাড়া পরবর্তী সিদ্ধান্তের জন্য এমডি মো. আজিমুল ইসলামকে ওই কোম্পানি দুটির সম্ভাব্যতা প্রতিবেদনসহ সমস্ত প্রাসঙ্গিক নথিপত্র, ক্রয়ের আনুমানিক খরচ এবং অর্থায়নের পদ্ধতি বিস্তারিতভাবে ৩০ কার্যদিবসের মধ্যে বোর্ডের কাছে জমা দিতে বলা হয়েছে ।

তবে কোম্পানি দুটি কত টাকায় বা কি চুক্তিতে আলিফ ইন্ডাস্ট্রিজ কিনছে, তা উল্লেখ করা হয়নি।

আলিফ ইন্ডাস্ট্রিজ আরো জানিয়েছে, শতভাগ রপ্তানিমুখী রয়্যাল ডেনিম লিমিটেডের মালিকানা গ্রহণের প্রক্রিয়া শুরু করতে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. আজিমুল ইসলামকে অনুমোদন দিয়েছে কোম্পানির ব্যবস্থাপনা বোর্ড। প্রতি মাসে ৭৫০,০০০ ইয়ার্ড ডেনিম প্রস্তুতের সক্ষমতা রয়েছে রয়্যাল ডেনিম লিমিটেডের। কারখানাটি কুমিল্লা ইপিজেডে (রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল) অবস্থিত।

একইভাবে আলিফ ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা বোর্ড ড্রেজিং কোম্পানি ডায়মন্ড ড্রেজিং লিমিটেডের মালিকানা গ্রহণের আইনানুগ প্রক্রিয়া শুরু করার জন্য কোম্পানির ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) অনুমোদন দিয়েছে।