১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৯:০৫

দুই বছরের চুক্তিতে বার্সেলোনায় নেইমার!

ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র বার্সেলোনা থেকে পিএসজিতে পাড়ি জমিয়েছেন অনেক বছর। তবুও সেলেসাও ফুটবলারের নামের সঙ্গে প্রতিবছরই জড়ায় কাতালান ক্লাবটির নাম। প্রায় প্রতিবারই দলবদলের বাজারে গুঞ্জন ওঠে, আবার বার্সায়ই ফিরবেন এই স্ট্রাইকার। সেই ধারাবাহিকতায় এবারও ব্যতিক্রম হয়নি। ইউরোপের গণমাধ্যম গুলোতে বেশ কিছু দিন ধরে চলছে গুঞ্জন ফরাসি জায়ান্টদের সঙ্গে বিচ্ছেদ হতে পারে নেইমার জুনিয়রের।   

গত মৌসুম চলাকালেই ইনজুরিতে পড়েছিলেন নেইমার। এরপর দীর্ঘ সময় ছিলেন মাঠের বাইরে। চোট কাটিয়ে আবার ফিরেছেনও তিনি, পিএসজির জার্সিতে মাঠে নেমে পেয়েছেন গোলের দেখাও। এসবের মাঝেই আবার গুঞ্জন ওঠেছে, আসছে মৌসুম প্যারিসেই কাটিয়ে পরের মৌসুমেই বার্সায় ফিরবেন নেইমার।

অবশেষ সেই গুঞ্জনই সত্যি হতে যাচ্ছে! ফরাসি ক্লাব পিএসজি ছেড়ে দুই বছরের চুক্তিতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দিতে যাচ্ছেন ব্রাজিলের পোষ্টার বয়। এমনটায় জানায় ইউরোপের বিভিন্ন গণমাধ্যমে। 


এদিকে চলতি মৌসুম থেকে পিএসজির কোচ হিসেবে যোগ দিয়েছে লুইস এনরিকে। আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য অনুসারে, নতুন এই কোচ ব্রাজিলের তারকা ফুটবলার নেইমারসহ পাঁচ ফুটবলারকে সাফ জানিয়ে দিয়েছেন, পিএসজিতে তাদের আর প্রয়োজন নেই। সেই পাঁচ ফুটবলার হলেন- নেইমার, মার্কো ভেরাত্তি, হুগো একিতেকে, রেনাতো সানচেস ও হুয়ান বের্নাত। 

পিএসজির ক্রীড়া পরিচালক লুইস কাম্পোস ও কোচ লুইস এনরিকে পিএসজির পাঁচ ফুটবলারের সঙ্গে আলোচনায় বসেন। সেখানেই তাদের জানিয়ে দেওয়া হয়, পিএসজিতে তাদের আর প্রয়োজন নেই। এমনকি নতুন ক্লাবও খুঁজতে বলা হয় তাদের। 

আন্তর্জাতিক গণমাধ্যমের বিভিন্ন তথ্য অনুসারে, ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার শর্তসাপেক্ষে পুনরায় দুই বছরের চুক্তিতে কাতালান শিবিরে যোগ দিচ্ছেন। তবে চুক্তিটি সম্পন্ন করার ক্ষেত্রে কিছু শর্ত পূরণ করতে হবে দুই ক্লাবের। 

যেখানে প্রথমত ব্রাজিলের পোষ্টার বয় নেইমারের সঙ্গে চুক্তি বাতিল করতে হবে পিএসজিকে। এর সঙ্গে সে বিনামূল্যে ট্রান্সফারে যোগ দিতে পারে ঐ ভাবে বাতিল করতে হবে চুক্তি। অপরদিকে নেইমারকে বার্সার শিবিরে আনতে হলে তাদের কিছু ফুটবলার ছেড়ে দিতে হবে যেন এফএফএস আইন ভঙ্গ না হয়।