২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি / রাত ১০:১৮

ধারাভাষ্যকারের তালিকায় একাধিক চমক

চলতি মাসের শেষের দিকে শুরু হচ্ছে এশিয়া কাপের এবারের আসর। ইতোমধ্যেই এই টুর্নামেন্টের ধারাভাষ্যকারদের তালিকা প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। ১২ জনের তালিকায় আছেন বিভিন্ন দেশের অভিজ্ঞ ও জনপ্রিয় ধারাভাষ্যকাররা।

এই তালিকায় একমাত্র বাংলাদেশি প্রতিনিধি হিসেবে আছেন সাবেক ক্রিকেটার আতহার আলী খান। সবচেয়ে বেশি ভারতের ৫ জন, পাকিস্তান থেকে থাকবে ৪ জন। বাংলাদেশ ছাড়া শ্রীলঙ্কা থেকেও থাকবেন একজন ধারাভাষ্যকার। এছাড়া নিরপেক্ষ ধারাভাষ্যকর হিসেবে থাকবেন নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার স্কট স্টাইরিস।


এবারের হাইব্রিড মডেলের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। টুর্নামেন্টের চারটি ম্যাচ পাকিস্তানে ও বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। ৩০ আগস্ট উদ্বোধনী দিনে মুলতানে মাঠে নামবে প্রথমবার এশিয়া কাপে সুযোগ পাওয়া নেপাল ও স্বাগতিক পাকিস্তান। 

এবারের এশিয়া কাপে ছয়টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। গ্রুপ ‘এ’-তে আছে পাকিস্তান, ভারত এবং নেপাল। আর গ্রুপ ‘বি’-তে বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলঙ্কা। গ্রপ পর্বে প্রত্যেক গ্রুপের দলগুলো একে অপরের বিপক্ষে খেলবে। প্রত্যেক গ্রুপের সেরা দুই দল খেলবে সুপার ফোরে। সেখানে প্রত্যেক দল সুপার ফোরের অন্য তিন দলের বিপক্ষে খেলবে। 

এরপর পয়েন্ট টেবিলের সেরা দুই দলকে নিয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল। সুপার ফোর ও ফাইনালের সবগুলো ম্যাচই হবে কলম্বোতে। সুপার ফোর পর্বের একটি এবং গ্রুপপর্বের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে শ্রীলংকায়। সেপ্টেম্বরের ১৭ তারিখে অনুষ্ঠিত হবে ফাইনাল।


২০২৩ এশিয়া কাপের ধারাভাষ্য প্যানেল: রবি শাস্ত্রী (ভারত), সঞ্জয় মাঞ্জরেকর (ভারত), রাসেল আর্নল্ড (শ্রীলংকা), গৌতম গম্ভীর (ভারত), ইরফান পাঠান (ভারত), স্কট স্টাইরিস (নিউজিল্যান্ড), ওয়াসিম আকরাম (পাকিস্তান), ওয়াকার ইউনিস (পাকিস্তান), আতহার আলী খান (বাংলাদেশ), দীপ দাশগুপ্ত (ভারত), রমিজ রাজা (পাকিস্তান),