১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৩:৪৩

নতুন প্রধান নির্বাচক লিপু, বিদায় নান্নু

জাতীয় ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। দীর্ঘ সময় জাতীয় দলের প্রধান নির্বাচক ছিলেন মিনহাজুল আবেদীন নান্ন। এবার তাঁর স্থলাভিষিক্ত হলেন লিপু। নান্নুর সঙ্গে বাদ পড়া আরেক নির্বাচক হলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার। তাঁর স্থলাভিষিক্ত হলেন হান্নান সরকার। তবে নান্নু এবং বাশার বিদায় নিলেও রাজ্জাক রয়ে গেছেন তিন সদস্যের নির্বাচক প্যানেলে।

এর আগে ফারুক আহমেদ প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়ার পর থেকে জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্বে ছিলেন নান্নু। তার সাথে নির্বাচক হিসেবে ছিলেন বাশার। পরে এই দুজনের সাথে যোগ দেন আবদুর রাজ্জাক রাজ। সর্বশেষ ৩১শে ডিসেম্বর, ২০২৩ তারিখে এই নির্বাচক প্যানেলের মেয়াদ শেষ হয়। তাদের সাথে চুক্তি আর নবায়ন করেনি বিসিবি। 

ক্রিকেটের সঙ্গেই সংশ্লিষ্ট ছিলেন সদ্য যোগ দেওয়া দুই সদস্য লিপু এবং হান্নান। বিসিবির ক্রিকেট অপারেশন্সে কাজ করেছেন লিপু। এছাড়া হান্নান অন‚র্ধ্ব-১৯ দলের নির্বাচক ছিলেন। দুজনই জাতীয় দলের সাবেক ক্রিকেটার। 

বিদায়ী নান্নু এবং বাশার সর্বশেষ নিউজিল্যান্ড সফরের ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্কোয়াড নির্বাচন করেছিলেন। আসন্ন শ্রীলঙ্কা সফরের স্কোয়াড দিয়েই নতুন দায়িত্বে কাজ শুরু করবে নতুন নির্বাচক প্যানেল।