১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৪:২৫

নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচার রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি নির্বাচনের বিরুদ্ধে যে প্রচারণা চালাচ্ছে, তা রাষ্ট্রদ্রোহিতার শামিল বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সচিবালয়ে আজ রোববার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শুরু থেকেই তারা নির্বাচনের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। এখন যে প্রচারণা চালাচ্ছে, তার ওপর নজর রাখছে আইনশৃঙ্খলা বাহিনী। বড় আকারে হলে ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচন ঘিরে একাধিক মন্ত্রীর বড় ধরনের নাশকতা ও গুপ্ত হত্যার আশঙ্কার ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এসব বিষয়ে গোয়েন্দা নজরদারি আছে। এ ধরনের কিছু করতে গেলে আইনশৃঙ্খলা বাহিনী আগেভাগেই ব্যবস্থা নেবে।

বিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে আইন ও সালিশ কেন্দ্রের প্রতিবেদন সম্পর্কে আসাদুজ্জামান খান বলেন, অতীতেও দেখা গেছে এ ধরনের প্রতিষ্ঠানের, বিদেশি প্রতিষ্ঠানের রিপোর্টের সত্যতা নেই। এক্ষেত্রে দেশের মানবাধিকার কমিশনের তথ্যই গুরুত্বপূর্ণ।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী ভোট হবে আগামী ৭ জানুয়ারি। এই নির্বাচনে নির্বাচন কমিশনের নিবন্ধিত ৪৪টি দলের মধ্যে অংশ নিচ্ছেন ২৮টি দল। বিএনপিসহ বাকি সমমনা দলগুলো অংশ নিচ্ছে না।