৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ / ২২শে শাবান, ১৪৪৫ হিজরি / রাত ১:০৬

পাকিস্তানের নতুন কোচ গ্রান্ট ব্র্যাডবার্ন

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য গ্র্যান্ট ব্র্যাডবার্নকে অন্তবর্তীকালীন প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এছাড়া ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যান্ড্রু পুটিক। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্র্যান্ট ব্র্যাডবার্নকে অন্তবর্তীকালীন প্রধান কোচ এবং অ্যান্ড্রু পুটি কে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এই দু’জন শুধুমাত্র নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে পাকিস্তান দলের দায়িত্ব পালন করবেন।

ব্র্যাডবার্ন এর আগে ২০১৮ সালে পাকিস্তান দলের ফিল্ডিং কোচ হিসাবে এবং তারপর হাই পারফরম্যান্স কোচিং প্রধান হিসাবেও দায়িত্ব পালন করেছিলেন। রমিজ রাজা পিসিবি চিয়ারম্যান হলে ২০২১ সালে সেই পদ থেকে পদত্যাগ করেন তিনি।

বর্তমানে পাকিস্তানের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন মিকি আর্থার। তবে তিনি সশরীওে নয়, পাকিস্তানের দায়িত্ব পালন করছেন ভার্চুয়ালি। অনলাইনের মাধ্যমে তিনি রিজওয়ান-বাবরদেও কোচিং করাচ্ছেন। যা নিয়ে সমালোচনা চলছে পিসিবির।

তবে মিকি আর্থারকে কোচিং স্টাফকে বাদ দেওয়া হয়েছে কিনা তা নিশ্চিত করা হয়নি। আর আব্দুল রেহমান ‘প্রধান কোচের সহকারী’ এবং উমর গুল বোলিং কোচ হিসেবে থাকছেন বলে জানানো হয়েছে।