১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৯:৫০

পাকিস্তানে সাকিব

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লে-অফ থেকে বিদায় নিয়েছে সাকিবের ফরচুন বরিশাল। আর মার্চে আসন্ন ইংল্যান্ড সিরিজের আগে দুই সপ্তাহের ছুটি পাচ্ছেন সাকিব। এই সুযোগে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এ পেশোয়ার জালমির হয়ে খেলতে পাকিস্তান গেলেন সাকিব।

গতকাল (সোমবার) দিনগত রাত ১টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই হয়ে করাচির উদ্দেশ্যে রওয়ানা হন সাকিব। বিষয়টি নিশ্চিত করেন বিসিবির প্রটোকল অফিসার ওয়াসিম খান।

বাংলাদেশের সিরিজ থাকায় পিএসএলে বাংলাদেশি খেলোয়াড়দের খেলা নিয়ে ছিল শঙ্কা। তবে সেসব শঙ্কাকে পেছনে ফেলে টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন সাকিব আল হাসান। জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ককে নিলামে কেউ না কিনলেও টুর্নামেন্ট শুরুর দিনে তাকে দলে টানলো পেশোয়ার জালমি। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২৬ই ফেব্র“য়ারি পর্যন্ত পেশোয়ারের জার্সিতে খেলবেন সাকিব। এই ১২ দিনে অন্তত ৫টি ম্যাচে খেলবেন তিনি। আজ (মঙ্গলবার) নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে পেশোয়ার। এই ম্যাচেই একাদশে দেখা যেতে পারে সাকিবকে।

চলতি বিপিএলে নকআউট থেকে সাকিবের দল বাদ পড়লেও, পুরো আসর জুড়ে ব্যাট-বলে দ্যুতি ছড়িয়েছেন সাকিব। ব্যাট হাতে ৩৭৫ রানের পাশাপাশি তার নামের পাশে রয়েছে ১০টি উইকেট। রংপুরের কাছে ৪ উইকেটের হারে শেষ হয়ে যায় বরিশালের বিপিএল যাত্রা।

পিএসএলের নিলামে অবিক্রিত ছিলেন সাকিব। তবে উইন্ডিজ তারকা শারফান রাদারফোর্ডের চোটে সুযোগ পেয়ে যান সাকিব। ক্যারিবীয় এই অলরাউন্ডারের বদলি হিসেবে সাকিবকে নিয়েছে পেশোয়ার। দলটির হয়ে এর আগেও খেলার অভিজ্ঞতা রয়েছে সাকিবের। খেলেছেন পিএসএলের আরেক দল করাচি কিংসের হয়েও। পিএসএলে এখন পর্যন্ত ১৩টি ম্যাচে ১৮০ রান করার পাশাপাশি ৮টি উইকেট নিয়েছেন সাকিব।