১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ১০:১১

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বুধবার

সুইজারল্যান্ড সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২১ জুন) বেলা ১২টায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আজ সোমবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে অংশগ্রহণ করতে সাংবাদিক ও গণমাধ্যমের বিশিষ্টজনকে মঙ্গলবার সকালে আইইডিসিআর থেকে করোনা পরীক্ষার জন্যও অনুরোধ করেন ইহসানুল করিম।

এর আগে শুক্রবার চার দিনের সফর শেষে সুইজারল্যান্ড থেকে দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওয়ার্ল্ড অব ওয়ার্ক সামিট সোশাল জাস্টিস ফর অল শীর্ষক সম্মেলনে যোগ দিতে ১৩ জুন সরকারি সফরে সুইজারল্যান্ডে যান প্রধানমন্ত্রী।

এ সময় জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার ইউএনএইচসিআর প্রধান ফ্লিপো গ্র্যান্ডি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এছাড়া প্যালাইস ডি নেশনসে সুইস কনফেডারেশনের প্রেসিডেন্ট অ্যালেইন বারসেটের সঙ্গেও সাক্ষাৎ করেন তিনি।

সেখানে বাংলাদেশ ও সুইজারল্যান্ডের মধ্যে জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। প্রধানমন্ত্রী এই সফরে মাল্টার প্রেসিডেন্ট জর্জ ভেলা, আন্তর্জাতিক শ্রম সংস্থার মহাপরিচালক গিলবার্ট এফ হাউংবো, বিশ্ব বাণিজ্য সংস্থার মহাপরিচালক এনগোজি ওকোনজো-ইওয়েলার সঙ্গেও সাক্ষাৎ করেন।