১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৪:৪৮

প্রশাসনের উচ্চপর্যায়ে বড় রদবদল

প্রশাসনে তিন অতিরিক্ত সচিব ও ১৪ জন যুগ্ম সচিব পদমর্যাদার কর্মকর্তার দফতর পরিবর্তন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

একটি আদেশে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামানকে স্বাস্থ্যসেবা বিভাগে, লিয়েন শেষে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করা ফাতেমা রহিম ভীনাকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে এবং দুর্নীতি দমন কমিশন (দুদক) মহাপরিচালক রেজয়ানুর রহমানিকে বাণিজ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এ ছাড়া পৃথক আদেশে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর (একান্ত সচিব) যুগ্মসচিব আহমদ কবীরকে পরিকল্পনা বিভাগে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে সংযুক্ত আবু আলী মো. সাজ্জাদ হোসেনকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে, সমাজকল্যাণমন্ত্রীর একান্ত সচিব মো. সারোয়ার হোসেনকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে ও পরিবেশ, বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রীর একান্ত সচিব মো. আক্তারুজ্জামানকে স্বাস্থ্যসেবা বিভাগে, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদকে পরিচালক হিসেবে বনশিল্প উন্নয়ন করপোরেশনে, কারিগরি ও মাদ্রাসা বিভাগের মো. রুহুল আমীন মিয়াকে মডার্ন ফুড স্টোরেজ ফ্যাসিলিটিস প্রকল্পে, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মো. আব্দুর রবকে মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানে এবং পরিকল্পনা বিভাগের মোহাম্মদ আশরাফুল ইসলামকে ধান শুকানো সংরক্ষণে আধুনিক সাইলো নির্মাণ প্রকল্পে পদায়ন করা হয়েছে।

পাশাপাশি আরেকটি আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করা ড. মো. সানোয়ার জাহান ভূঁইয়াকে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে, মোহাম্মদ ইফতেখার হোসেনকে ভূমি ব্যবস্থাপনা অটোমেশন প্রকল্পে, ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. শাহরিয়াজকে মহাপরিচালক হিসেবে দুদকে, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ড. মুহাম্মদ জাহাঙ্গীর আলমকে পরিচালক হিসেবে বিয়াম ফাউন্ডেশনে, কৃষি মন্ত্রণালয়ের ড. মুহাম্মদ মুনসুর আলম খানকে পরিচালক হিসেবে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনে এবং চাইল্ড সেনসিটিভ সোশ্যাল প্রটেকশন ইন বাংলাদেশ প্রকল্পের প্রকল্প পরিচালক এসএম লাবলুর রহমানকে সদস্য হিসেবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে পদায়ন করা হয়েছে।