২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি / সকাল ৭:৫৮

বাঘারপাড়ায় কৃষকের ৩ লাখ টাকার কলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা “


নিজস্ব প্রতিবেদক ঃ
বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ি ইউনিয়নের রাধানগর বাওড়ের পাশে সাইকুল ইসলাম নামের এক কৃষকের তিন লাখ টাকার কলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ধারণা করা হচ্ছে গত সোমবার রাতের কোনো এক সময়ে এমন ঘটনা ঘটাতে পারে দুর্বৃত্তরা।

অভিযোগকারী সাইকুল জানিয়েছেন , দীর্ঘদিন আকিজ কম্পানিতে চাকরি করে গ্রামে ফিরে রাধানগর বাওড়ের পাশে ১৫ কাঠা ও জয়রামপুর মৌজায় ১৫ কাঠা জমি ১০ বছরের লিজ নিয়ে চাপা সবরি ও অমৃতসাগর জাতের কলার চাষ করি।

এবছর দ্বিতীয়বারের মত কলা বিক্রি শুরু করেছি। হঠাৎ সকালে ফোন পেয়ে জমিতে গিয়ে দেখি কে বা কারা আমার প্রায় ৩ শত ধরন্ত কলাগাছ কেটে ফেলেছে। প্রত্যেকটি গাছে কলার কান্দী ছিল । কয়েকদিনের মধ্যে কলা বিক্রি শুরু হতো । এতে তার কমপক্ষে ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সাইকুলের বাবা গফ্ফার সরদার বলেন, ১০ কাঠা জমিতে কলাগাছের বাগান করতে ২০ থেকে ২৫ হাজার টাকা খরচ হয়। সার ও কীটনাশক এলাকার দোকান থেকে বাকি নেওয়া হয়েছে। আমাদের সাথে কারো তেমন কোন শত্রুতা নেই। কেন আমাদের কলাবাগানের ক্ষতি করল দুর্বৃত্তরা বুঝতে পারছি না।

পুলিশ তদন্ত করলে বিষয়টি বেরিয়ে আসবে বলেও তারা মনে করেন ।
স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) জিল্লুর রহমান, ক্ষতি গ্রস্থ গফফার সরদারের পরিবার খোঁজ খবর নিয়ে তাদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

এসময় তিনি, রাতের আধারে যারা কলাগাছ কেটেছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে যথাযথ ক্ষতিপুরণের দাবি জানিয়েছেন।