৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ / ২২শে শাবান, ১৪৪৫ হিজরি / রাত ২:৪৭

বিরোধী দল ছাড়া নির্বাচন করতে চায় সরকার’

বিরোধী দলকে দূরে রেখে সরকার আবারও জাতীয় নির্বাচন করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানীতে আলাদা কর্মসূচিতে যোগ দিয়ে তিনি বলেন, আওয়ামী লীগকে সরাতে না পারলে ৫০ বছরের জন্য কর্তৃত্বাদী সরকারের কবলে পড়বে দেশ। বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ দাবি করে দ্রুত তার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি করেন মির্জা ফখরুল। 

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের প্রতিনিধি সভা উপলক্ষে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজন করা হয় এই অনুষ্ঠানের। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে সংগঠনের সদস্যরা উপস্থিত হন। সভার উদ্বোধন করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ নিজেদের স্বার্থে দেশে বিভক্তির রাজনীতি শুরু করেছে। ক্ষমতা ধরে রাখতে এখন বিএনপিকে নির্মূলেরচেষ্টা বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

এরআগে, খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো’র ৫৪তম জন্মদিন উপলক্ষে বনানীতে তার কবরে নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব। পরে সাংবাদিকদের তিনি জানান, হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া খুবই অসুস্থ্য, দ্রুত তাঁর বিদেশে চিকিৎসা নেয়া প্রয়োজন।

অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি না দেয়া হলে সরকার হটিয়ে দাবি আদায়ের কথাও জানান বিএনপি মহাসচিব।