২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি / রাত ১১:৩০

বিশ্বকাপ ক্রিকেট : বাংলাদেশ নিয়ে আশাবাদী তামিম

ব্যাটসম্যানদের ব্যর্থতা আর বোলাররা অতিরিক্ত কিছু রান দেয়ার কারণেই নিউজিল্যান্ডের কাছে বাংলাদেশ হেরেছে বলে মনে করেন জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল। তবে আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের ভালো করার সম্ভাবনা দেখেন তিনি। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় খেলা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তামিম। শেষ খেলায় জিতে সিরিজে সমতা আনার ব্যাপারে আশাবাদী তিনি। 

বিশ্বকাপ ক্রিকেটের প্রস্তুতি হিসেবেই নিউজিল্যান্ডের বিপক্ষে একদিনের এই ক্রিকেট সিরিজটি খেলছে বাংলাদেশ দল। বৃষ্টির কারণে সিরিজের প্রথম খেলাটি পরিত্যক্ত হয়। দ্বিতীয় খেলায় আগে ব্যাট করে কিউইরা ২৫৪ রান তোলে। মিরপুরের এই উইকেটে ২’শর বেশি রান হলেই সেটা যে কোন দলের জন্য তাড়া করা কঠিন হয়ে যায়। সেখানে সফরকারী দল করেছে আড়াইশ’র বেশি রান। শেষ দিকে স্বাগতিক দলের বোলাররা কিছু অতিরিক্ত রান দিয়েছে। ২৫৫ রান তাড়া করতে নেমে ব্যাটসম্যানদের যে ধরণের মানসিকতা ও দায়িত্ব নিয়ে ব্যাট করা দরকার ছিলো, তা করতে পারেনি। অধিনায়ক লিটন দাস থেকে শুরু করে দলের বেশিরভাগ ব্যাটসম্যানই ব্যর্থ হয়েছেন বলে মনে করেন তামিম ইকবাল। 

বিশ্বকাপ ক্রিকেট কড়া নাড়ছে দরজায়। তবে এই ম্যাচের ব্যর্থতা দলে কোন প্রভাব ফেলবে না বলে মনে অভিজ্ঞ এই ক্রিকেটার। বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশ দলকে সেরা ফর্মে দেখা যাবে বলে আশাবাদী তিনি। 

দীর্ঘ দিন পর ম্যাচ খেলায় তার কিছুটা অস্বস্তি হয়েছে। তবে সময় গড়ানোর সাথে সাথে সেটা ঠিক হয়ে যাবে বলেও জানান তামিম। আগামী ২৬শে সেপ্টেম্বর হবে সিরিজের তৃতীয় ও শেষ একদিনের ক্রিকেট খেলা।