১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৪:২১

বিশ্বকাপ না খেলা তামিমকে ডেকেছে ব্যর্থতার কারণ খোঁজা কমিটি

ভারতের মাটিতে গতবছর বিস্মরণযোগ্য একটা বিশ্বকাপ পার করেছে বাংলাদেশ ক্রিকেট দল। ৯ ম্যাচের মাত্র ২টিতে জয় পেয়েছিল টাইগাররা। এমনকি হারতে হয়েছে পুঁচকে নেদারল্যান্ডসের বিপক্ষেও। এমন বাজে পারফরম্যান্স ভালোভাবে নেয়নি সমর্থকরা। বোর্ডও তাই খুঁজছে বাজে পারফরম্যান্সের নেপথ্যের কারণ।

বিশ্বকাপ শেষে টাইগাররা দেশে ফেরারও বেশ কিছুদিন পর বিশ্বকাপ ব্যর্থতার কারণ খুঁজতে তদন্ত  কমিটি গঠন করেছিল বাংলাদেশ  ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই কমিটি কার্যক্রম শুরু করেছে আগেই। বিশ্বকাপ দলের  সদস্যদের সঙ্গে এরই মধ্যে কথা বলেছে সেই তদন্ত কমিটি। খেলোয়াড় ছাড়াও বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস থেকে শুরু করে কোচ চন্ডিকা হাথুরুসিংহে, দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশার, ম্যানেজার রাবীদ ইমামের সঙ্গেও কথা বলেছে  বোর্ড পরিচালক এনায়েত হোসেনের নেতৃত্বাধীন কমিটি। কমিটির বাকি দুই সদস্য বিসিবির আরও দুই পরিচালক মাহবুবুল আনাম ও আকরাম খান।


তবে তদন্ত কমিটিতে এবার ডাক পড়েছে এমন একজনের, যে কিনা ছিলেন না বিশ্বকাপ দলেই। গত বছর একের পর এক নাটকীয়তার জন্ম দেওয়া তামিম ইকবাল বিশ্বকাপ স্কোয়াডে না থাকলেও বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত কমিটি তাকেও ডেকেছে। টাইগারদের সাবেক এই অধিনায়ককে ঠিক কেন ডেকেছে তা অবশ্য ধোয়াশাপূর্ণ।