১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৪:০৮

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন ৯ মার্চ

ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৯ মার্চ এই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন থেকে এ বিষয়ে চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। চলতি সপ্তাহেই নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।  

ভোটগ্রহণ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হবে। যথারীতি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে টানা ভোটগ্রহণ।

রবিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচন আগামী ৯ মার্চ  অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে কমিশন তারিখ চূড়ান্ত করেছে। চলতি সপ্তাহে তফসিল ঘোষণা করা হবে।

তিনি আরও জানান, ওইদিন ময়মনসিংহ সিটি নির্বাচনের পাশাপাশি বেশ কয়েকটি পৌরসভার নির্বাচনও অনুষ্ঠিত হবে। তার মধ্যে রয়েছে বরগুনা জেলার আমতলী পৌরসভা। এছাড়া কাঁঠালিয়া পৌরসভার নির্বাচনও এদিন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চর ঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষীয়া ইউনিয়নের আংশিক এলাকাকে অন্তর্ভূক্ত করে এই সিটি করপোরেশনের এলাকা নির্ধারণ করা হয়।

২০১৯ সালের ৫ মে প্রথমবারের মতো ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ময়মনসিংহ সিটিতে ৩৩টি সাধারণ ওয়ার্ডে ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এই সিটি করপোরেশনের আয়তন ৯১.৩১৫ বর্গ কিলোমিটার।