১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৯:৩১

রোনালদিনহোর সঙ্গে দেখা করবেন তামিম

গত জুলাই মাসে বাংলাদেশ সফরে এসেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এবার ঢাকায় পা রাখতে যাচ্ছেন লাতিন আমেরিকার আরেক পরাশক্তির দেশ ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো।

ধবার (১৮ অক্টোবর) দুপুরে ঢাকার মাটিতে পা রাখবেন রোনালদিনহো। বাংলাদেশে এসে জামাল ভূঁইয়া, সাবিনা খাতুনের পাশাপাশি টাইগার ক্রিকেটার তামিম ইকবালের সঙ্গেও দেখা করবেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

বাংলাদেশে এসে প্রথমে ঢাকার রেডিসন ব্লু হোটেলে উঠবেন রোনালদিনহো। এরপর সন্ধ্যা সাড়ে ৬টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে সেই সাক্ষাৎ শুধু কাভার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

এরপর সাড়ে ৭টায় রেডিসন সাংবাদিকদের সামনেও হাজির হবেন রোনালদিনহো। এই প্রোগ্রামে উপস্থিত থাকবেন পুরুষ ও নারী জাতীয় ফুটবল দলের দুই অধিনায়ক জামাল ভূঁইয়া ও সাবিনা খাতুন। তাদের সঙ্গে রেডিসন উপস্থিত থাকবেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবালও।

ক্রিকেটার তামিম যে ব্রাজিলের একনিষ্ঠ সমর্থক তা বিভিন্ন সময়েই জানিয়েছেন। তাই বাংলাদেশ ক্রিকেট দলের বড় এই তারকাকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। আয়োজকরা ব্যালন ডি’অর জয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলারের অনুষ্ঠানে তামিমের থাকার বিষয়টা নিশ্চিত করেছে।

রোনালদিনহোর সঙ্গে সাক্ষাতের কথা আছে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনেরও। অতিথি হিসেবে তাকে আমন্ত্রণ জানানো হলেও তিনি উপস্থিত থাকবেন কি-না তা নিশ্চিত করা হয়নি। বাংলাদেশে সফর শেষে রাত দেড়টায় দেশ ত্যাগ করবেন ব্রাজিলিয়ান কিংবদন্তি।

গত বৃহস্পতিবার (১২ অক্টোবর) কলকাতার ক্রীড়া সংগঠক শতদ্রু দত্ত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে রোনালদিনহোর বাংলাদেশ সফরের সুখবরটি দিয়েছেন। তিনি লিখেছেন, ‘আমার সোনার বাংলা – আমরা আসছি…।’