৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ / ২২শে শাবান, ১৪৪৫ হিজরি / রাত ২:১৫

লেবাননের গ্রুপে বাংলাদেশ

সাফ ফুটবলের ড্র হয়েছে। ব্যাঙ্গালোরে এই টুর্নামেন্টে গ্রুপ ‘বি’তে খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষ লেবানন, মালদ্বীপ ও ভূটান। টুর্নামেন্টের সেমিফাইনালে খেলার লক্ষ্য বাংলাদেশ দলের কোচ হাভিয়ের কাবরেরার।

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ’ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। আগামী ২১ জুন ভারতের ব্যাঙ্গালোরে শুরু হবে টুর্নামেন্টটি। দক্ষিণ এশিয়ার ৬ দেশের সাথে অতিথী দল হিসেবে অংশ নিচ্ছে কুয়েত ও লেবানন। দিল্লীতে টুর্নামেন্টের ড্র অনুষ্ঠানে ভারত ও লেবাননকে এ ও বি গ্রুপের দুই শীর্ষ দল ধরে গ্রুপিং করা হয়। 

গ্রুপ’ বি’তে থাকা লেবাননের সাথে নাম ওঠে বাংলাদেশ, মালদ্বীপ ও ভুটানের। গ্রুপ’এ তে লড়বে স্বাগতিক ভারত, পাকিস্তান, নেপাল ও কুয়েত। ফিফা রেংকিংয়ে ৯৯ এ থাকা লেবানন টুর্নামেন্টের সর্বোচ্চ রেঙ্কিংধারী দল। মালদ্বীপ ও ভূটানকেও সাম্প্রতিক সময়ে হারানোর রেকর্ড নেই রেংকিংয়ে ১৯২ এ থাকা বাংলাদেশের। গ্রুপ পর্বের চ্যালেঞ্জ জয়ের আশা কোচ হাভিয়ের কাবরেরার। 

প্রিমিয়ার লিগ শেষে আগামী ৪ জুন থেকে অনুশীলন শুরু হবে বাংলাদেশ দলের। এরই মধ্যে ঘোষণা করা হয়েছে ৩৫ জনের প্রাথমিক স্কোয়াড। লিগে শিষ্যদের নৈপুণ্য পর্যবেক্ষণ করছেন কোচ কারবেরা।

দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ খেলবে সেমিফাইনাল। ২০০৩ এ সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ সর্বশেষ সেমিফাইনাল খেলেছে ২০০৯ সালে। এরপর আর পার হতে পারেনি গ্রুপ পর্বের গণ্ডি।