২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি / সকাল ৮:৫২

লোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে’

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রোজার সময় অসাধু ব্যবসায়ীরা নিত্যপণ্যের দাম বাড়াতে নানা কারসাজি করে। এসব অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‌্যাবকে নির্দেশ দিয়েছেন তিনি। 

র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার বিশেষ দরবারে অংশ নিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক নির্মূলে র‌্যাবের ভূমিকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী।  

র‌্যাপিড একশন ব্যাটালিয়ন-র‌্যাবের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীর উত্তরায় র‌্যাব ফোর্সেস সদর দপ্তরে এই আয়োজন। 

বুধবার বিশেষ দরবারে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দরবারে র‌্যাবের প্রায় ১২শ কর্মকর্তা ও সদস্য অংশ নেন, বাকিরা ভার্চুয়ালি যুক্ত ছিলেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তব্যে বলেন, দেশের মানুষের শান্তি ও নিরাপত্তা নিশ্চিতে র‌্যাবকে আধুনিক বাহিনীতে রুপান্তর করা হয়েছে। অপরাধ দমনে র‌্যাবের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। 

রাজনীতির নামে একটি কিছু দল সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সক্রিয় না থাকলে তাদের অপরাধ অন্যদের উপর চাপিয়ে দিতো।

প্রধানমন্ত্রী বলেন, যে বাহিনী দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করছে তাদের কর্মকর্তাদের উপর স্যাংশন গ্রহণযোগ্য নয়।

নিত্যপণ্যের দাম বাড়াতে যেসব অসাধু ব্যবসায়ী কারসাজি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‌্যাবকে নির্দেশ দেন সরকারপ্রধান।

মনুষ্য বা প্রকৃতি সৃষ্ট দুর্যোগ মোকাবেলা করে বাংলাদেশকে এগিয়ে নিতে র‌্যাবকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।