১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৯:২৩

সকালে রাজধানীতে ঝড়-বৃষ্টি

টানা তৃতীয় দিন বৃষ্টিতে ভিজেছে রাজধানী ঢাকা। মঙ্গলবার ও বুধবারের পর বৃহস্পতিবার (১৮ই মে) ভোর থেকেই বৃষ্টি নামে রাজধানীতে। হয়েছে ঝড়ও। বৃষ্টিতে তীব্র গরমে থেকে স্বস্তি মিললেও ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

টানা তাপপ্রবাহের পর গত মঙ্গলবার সন্ধ্যায় এক পশলা বৃষ্টিতে ভেজে রাজধানী ঢাকা। এরপর বুধবার দুপুরে ভারী বর্ষণ হয় রাজধানীতে। প্রায় ঘন্টাখানেকের বৃষ্টির পর রোদ ঝলমলে হয়ে উঠে রাজধানী। তবে রাতে আবারো আকাশে জমতে শুরু করে মেঘ। পরে বৃহস্পতিবার ভোররাতে দমকা হাওয়ার সাথে শুরু হয় বৃষ্টি। যা থেমে থেমে এখনো চলছে।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং আশপাশের এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এদিকে, বৃষ্টির কারণে সকাল থেকেই শীতল আবহাওয়া বিরাজ করছে রাজধানীতে। টানা গরমের পর জনজীবনে ফিরেছে স্বস্তি। তবে এমন বৃষ্টিতে ভোগান্তিতে পড়তে হয় অফিসগামী যাত্রীদের। বৃষ্টির কারণে রাস্তায় গণপরিবহনের সংখ্যা কম থাকায় বিভিন্ন স্টপেজে যাত্রীদের বাসের জন্য দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা যায়। আবার বাস এলেও তাতে চেষ্টা করেও উঠতে ব্যর্থ হন অনেকে। 

আগামী কিছুদিন এই অবস্থা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।