২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি / সকাল ৮:৪২

সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক

পবিত্র রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে। সোমবার (১১ মার্চ) সন্ধ্যায় বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হবে।

ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্মমন্ত্রী ফরিদুল হক সভায় সভাপতিত্বে করবেন। বাদ মাগবির রমজান মাস শুরুর তারিখ ঠিক করা হবে। বৈঠকে জাতীয় জাতীয় চাঁদ দেখার কমিটির অন্যান্য সদস্যদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, আজ রমজান মাসের চাঁদ দেখা গেলে বাদ এশা তারাবি নামাজ পড়বেন ধর্মপ্রাণ মুসলমানরা। আগামীকাল মঙ্গলবার (১২ মার্চ) শেষ রাতে প্রথম সেহরি খেয়ে রোজা রাখবেন তারা।

তবে আজ চাঁদ দেখা না গেলে মঙ্গলবার শাবান মাসের ৩০ দিন পূর্ণ হবে। সে ক্ষেত্রে রমজান মাস গণনা শুরু হবে আগামী বুধবার (১৩ মার্চ) থেকে। মঙ্গলবার এশার নামাজের পর তারাবির নামাজের মধ্য দিয়ে রোজার মাস শুরু করবেন।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানোর জন্য অনুরোধ করেছে ইসলামিক ফাউন্ডেশন।

যোগাযোগের টেলিফোন নম্বর: ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬, ০২-৪১০৫০৯১৭ এবং ফ্যাক্স নম্বর: ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১।