২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি / সকাল ৯:৩১

সবাই গ্রেফতার হবে: হারুন

যারা অবরোধের নামে নৈরাজ্য সৃষ্টি ও নাশকতা করছে তাদের গ্রেফতার করা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপির ডিবি প্রধান হারুন অর রশিদ। তিনি জানান, গ্রেফতার অভিযান চলছে, বাকিদেরও গ্রেফতার করা হবে।

রোববার (১২ নভেম্বর) বিকেলে রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

হারুন বলেন, ঢাকা শহরের প্রতিটি জায়গায় ডিবি পুলিশ এবং পুলিশ সদস্যরা টহল দিচ্ছেন। মোবাইল কোর্ট চলছে এবং আমরা চেকপোস্ট বসাচ্ছি। যারা বাসে আগুন দিচ্ছে তাদের গ্রেফতার করছি। শনিবার সন্ধ্যা থেকে অকেজো ও নষ্ট গাড়িগুলোতে আগুন দেওয়া হচ্ছে। এই নাশকতার মাধ্যমে তারা ফৌজদারী অপরাধ করছে। যেহেতু তারা নাশকতা করছে এবং অপরাধ করছে, ফলে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী তারা যেখানেই পালিয়ে থাকুক না কেন, তাদের সবাইকে আমরা আইনের আওতায় আনব।

নির্বাচন কমিশন থেকে তফসিল ঘোষণার পর কী ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, অপরাধী বা নাশকতার পরিকল্পনা যারা করছে আমরা তাদের গ্রেফতার করছি। তফসিলকে কেন্দ্র করে যারা এই ধরনের অপরাধী আমরা তাদের গ্রেফতার করব। সুষ্ঠ ও সুন্দরভাবে নির্বাচন করার জন্য আমরা একই কাজ করব। আর এটা আমাদের সাংবিধানিক দায়িত্ব। 

হারুন জানান, অবরোধের নামে নাশকতা চালানোর ঘটনায় যেসব মামলা হয়েছে সেগুলোর তদন্ত করছে পুলিশ। যেগুলোতে অভিযান দরকার সেগুলোতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হচ্ছে। নাশকতার মামলাগুলোতে অপরাধীরা দেশের যেখানেই থাকুক না কেন তাদের গ্রেফতার করা হবে।