১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৯:৫৯

সরকারের পাতানো ফাঁদে পা দেবে না বিএনপি’

 সরকারের সঙ্গে সংলাপকে ‘ফাঁদ’ মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। দুবার পাতানো নির্বাচন হয়েছে, তৃতীয়বারের মতো আর ফাঁদে পা দেবে না বিএনপি। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ সংসদে ১০ ভাগ আসনও পাবে না।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক স্মরণ সভায় এসব কথা বলেন তিনি। বিএনপি নেতা গৌতম চক্রবর্তীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ স্মরণ সভার আয়োজন করে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট।

নির্বাচন প্রসঙ্গে কথা বলতে গিয়ে মির্জা ফখরুল বলেন, তত্ত্বাবধায়ক সরকার ডেড ইস্যু নয়, এটাই বর্তমান সময়ের লাইভ ইস্যু। সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।  দুইবার মানুষ প্রতারনা শিকার  হয়েছে, এবার তৃতীয়বার সরকারের ফাঁদে পা দেবে না বিএনপি।

দুর্নীতির কারণে জ্বালানির অভাবে বিদ্যুৎ প্লান্টগুলো বন্ধ হয়ে যাচ্ছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আইএমএফ এর শর্ত পূরণে বারবার বিদ্যুৎ এর দাম বাড়ালেও এই টাকাগুলো কোথায় গিয়েছে? একটাই উদ্দেশ্য দুর্নীতি। 

তিনি বলেন, দুর্নীতির মাধ্যমে গোটা বাংলাদেশকে ঝুঁকির মুখে ফেলে দিয়েছে। সম্পূর্ণভাবে গণবিচ্ছিন্ন হয়ে সরকার জনগণের ওপর চড়াও হয়েছে। উন্নয়নের ভুল তথ্য এতদিন ছড়িয়ে এসেছে। অথচ আন্তর্জাতিক গণমাধ্যমে এখন বাংলাদেশের অর্থনীতি ঝুঁকির মধ্যে পড়েছে সেই বিষয়টি উঠে এসেছে। 

সরকারের দাবিগুলো ঠুনকো ছিল তা স্পষ্ট হচ্ছে। ভয়াবহ নজিরবিহীন দুর্নীতির কারণে অর্থনীতি আন্ডারগ্রাউন্ডে চলে গিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।