২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি / রাত ১০:২৬

হলিউডের সিনেমার সঙ্গে এখন আমরা লড়ছি : নিপুণ

এবারের ঈদুল আজহায় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পাঁচটি সিনেমা। সবগুলো সিনেমাই পেয়েছে দর্শক প্রশংসা। এর মধ্যে কয়েকটি সিনেমা দেশের বাইরেও ভালো ব্যবসা করছে। চতুর্থ সপ্তাহে এসেও দেশের সিনেমা হলগুলোতে দাপট দেখাচ্ছে ঢাকাই চলচ্চিত্রগুলো। মাল্টিপ্লেক্সগুলোতে রীতিমতো টেক্কা দিচ্ছে হলিউডের সদ্য মুক্তি পাওয়া বিশাল বাজেটের সিনেমাগুলোকে।

আর এ বিষয়টি আশাবাদী করে তুলেছে ঢালিউড সংশ্লিষ্টদের। যার সঙ্গে সুর মিলিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার। তার মতে, বাংলাদেশি সিনেমা এখন হলিউডের সিনেমার সঙ্গে লড়াই করছে।

শুক্রবার (২১ জুলাই) এবারের ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত একটি সিনেমার বিশেষ প্রদর্শনী হয়। যেখানে উপস্থিত হন শোবিজ অঙ্গনের অনেকেই। প্রদর্শনী শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন নিপুণ।

হিন্দি সিনেমার আমদানি ঈদের সিনেমাগুলোকে ক্ষতির মুখে ফেলবে— এমন প্রশ্নের জবাবে নিপুণ বলেন, যখন হিন্দি সিনেমা আসছিল তখন হল মালিকরা কিন্তু আমাদের সাথে একটা কন্ডিশনে ছিলেন। হিন্দি ছবি এসেছে, চলেছে। আমাদের বাংলা সিনেমাও দর্শক দেখছে। আমি ঢাকার বাইরে শুটিংয়ে ছিলাম, সেখানে দেখলাম আমাদের ঈদের সিনেমাগুলো রান করেছে।