১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৯:২১

‘হুব্বা’ মুক্তির দিন ঘোষণা

পশ্চিম বঙ্গের কুখ্যাত গ্যাংস্টার ‘হুব্বা শ্যামল।’ যাকে হুগলির ‘দাউদ ইব্রাহিম’ বলা হতো। যার পুরো জীবনজুড়েই রয়েছে শুধু অপরাধের চিহ্ন। এমনই এক চরিত্রে অভিনয় করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম।

গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবন কাহিনিকে কেন্দ্র করেই নির্মিত হয়েছে সিনেমা ‘হুব্বা’। যার নাম ভূমিকায় অভিনয় করেছেন মোশাররফ করিম। ইতোমধ্যেই সিনেমাটির ফাস্ট লুক প্রকাশ্যে এসেছে অন্তর্জালে। সুপ্রতিম সরকারের ‘আবার গোয়েন্দাপীঠ’ অবলম্বনে সিনেমার চিত্রনাট্য করেছেন নির্মাতা নিজেই।

এবার জানা গেল, সাফটা চুক্তির মাধ্যমে ভারত ও বাংলাদেশে একই দিনে মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি। টালিউডের ব্রাত্য বসু পরিচালিত ‘হুব্বা’ সিনেমাটি শুক্রবার (২৪ নভেম্বর) দুই দেশের দর্শকরা এটি দেখতে পাবেন। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন ফিল্মসের কর্ণধার কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু।

নব্বই দশকের শেষদিকে অপরাধ জগতের সব ক্ষমতাই ছিল গ্যাংস্টার হুব্বা শ্যামলের নিয়ন্ত্রণে। ওই সময়ে তাকে হুগলির ‘দাউদ ইব্রাহিম’ বলা হতো। খুন, অপহরণ সব ধরনের অপকর্মের সঙ্গেই জড়িত ছিলেন তিনি। এমনকি তার নামে চোরাচালানের ৩০টি মামলাও ছিল।

তিনি এই অপকর্মের জন্য ৭০টি ফোন ব্যবহার করতেন। তিনবার পুলিশের হাতে ধরা পড়লেও জামিনে মুক্তি পেয়ে যান হুব্বা। তবে ২০১১ সালে নিখোঁজ হওয়ার কিছুদিন পরে বৈদ্যবাটির খালে গলিত লাশ পাওয়া যায় হুব্বা শ্যামলের।

প্রসঙ্গত, ব্রাত্য বসুর ‘ডিকশনারি’ সিনেমাতে অভিনয় করে ব্যাপক প্রশংসিত হয়েছিলেন মোশাররফ করিম। এরপরেই নির্মাতা ‘হুব্বা’ ছবির জন্য চুক্তিবদ্ধ করেন মোশাররফ করিমকে।