২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি / সন্ধ্যা ৭:০৯

১২ মে’র মধ্যে এসএসসির ফল

এবার ঈদের ছুটিতেও চলেছে এসএসসির ফল প্রস্তুতির কাজ। আগামী ১২ মে’র মধ্যে ফল প্রকাশের সম্ভাবনার কথা জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। সূত্র জানায়, এসএসসি পরীক্ষার খাতা মূল্যায়নের কাজ ঈদের ছুটিতেও চলেছে। যদিও ফল প্রকাশের জন্য এখনো এক মাসের মতো সময় হাতে রয়েছে। পরীক্ষা শেষ হওয়ারা ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের চেষ্টা করা হচ্ছে।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে জানিয়েছেন, সাধারণত লিখিত পরীক্ষা যে দিন শেষ হয়, সে দিন থেকে পরবর্তী ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়। এবারো এই সময়সীমার মধ্যে ফল প্রকাশ করা হবে। আশা করছি আমরা মে মাসের শুরুর দিকেই এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করতে পারব।

সূত্র আরো জানায়, গত ১২ মার্চ এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা শেষ হয়েছে। সে হিসাবে ১২ মে’র মধ্যে এসএসসির ফল প্রকাশ করা হতে পারে। ইতোমধ্যে পরীক্ষকরা খাতা মূল্যায়ন শুরু করেছেন। খাতা মূল্যায়ন শেষে তা সংশ্লিষ্ট বোর্ডে পাঠানো হবে। এরপর ফল প্রকাশের প্রস্তাবনা পাঠাবে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের এক সদস্য বলেন, প্রাথমিকভাবে আমরা চিন্তা করেছি ৯, ১০ অথবা ১১ মে ফল প্রকাশের প্রস্তাবনা পাঠাব। ফল তৈরি হয়ে গেলে এর আগেও ফল প্রকাশ করা হতে পারে। ১২ মে’র মধ্যে ফল প্রকাশ করা হবে বলেও জানান ওই সদস্য।