২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি / সকাল ৭:৫৯

১৯২ রানে হারল বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টেও শ্রীলঙ্কার কাছে ১৯২ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দুই ম্যাচ টেস্ট ক্রিকেটের এই সিরিজে দুইটিতেই হেরে হোয়াইটওয়াশের লজ্জা পেল টাইগাররা। 

চট্টগ্রামের সাগরিকায় আগে ব্যাটে নেমে প্রথম ইনিংসে ৫৩১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে প্রথম ইনিংসে মাত্র ১৭৮ রানে অলআউট হয় বাংলাদেশ। এরপর আবার ব্যাটে নামে লঙ্কানরা। ৭ উইকেটে ১৫৭ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে তারা। তাতে টাইগারদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫১১ রানের। সেই লক্ষ্য তাড়ায় নেমে ৩১৮ রানে অলআউট হয় বাংলাদেশ।

চট্টগ্রাম টেস্টে আজ বুধবার পঞ্চম ও শেষ দিন ছিল। ৭ উইকেটে ২৬৮ রানে চতুর্থ দিনের খেলা শেষ করে বাংলাদেশ। সেখান থেকেই আজ ইনিংস শুরু করেন মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। দিনের শুরুতেই চার মেরে নিজের ফিফটি পূর্ণ করেন মিরাজ।

তবে অপরপ্রান্তে থাকা তাইজুল বেশিক্ষণ টিকতে পারেননি। আজ ১৪ রান করে সাজঘরে ফেরেন। তবে মেহেদি হাসান মিরাজ দশ নম্বরে নামা হাসান মাহমুদকে নিয়ে হার এড়াতে লড়াই শুরু করেন। সেই লড়াইও বেশিক্ষণ স্থায়ী হয়নি।

দলীয় ৩১২ রানের মাথায় লাহিরু কুমারার শিকার হন হাসান মাহমুদ। এরপর এই বোলার খালেদ আহমেদের উইকেট তুলে নিয়ে দলের জয় নিশ্চিত করেন। অপরপ্রান্তে মেহেদি হাসান অপরাজিত থাকেন ৮১ রানে।