২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি / সন্ধ্যা ৭:০৫

২৪ মে মুক্তি পাচ্ছে ফারিণের ‘ফাতিমা’

ছয় বছর পর মুক্তি পেতে যাচ্ছে তাসনিয়া ফারিণের সিনেমা। ক্যারিয়ারের শুরুতে ‘ফাতিমা’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন ফারিন। এবার ২৪শে মে মুক্তি পেতে যাচ্ছে সেই  ছবিটি। ছবিটির একটি পোস্টার শেয়ার করে দিয়েছেন ফারিণ নিজেই। অভিনেত্রী লিখেছেন, ‘আসছে দুই সময়ের দুই সংগ্রামের আখ্যান ফাতিমা। দেখুন আগামী ২৪ মে থেকে আপনার কাছের সিনেমা হলে!’

কিছুদিন আগে ফাতিমার জন্য ইরানের ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার লাভ করেছেন তিনি। জানা যায়, ছবিটিরর নাম ভূমিকায় অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ। চমক হিসেবে এ সিনেমায় থাকছেন জনপ্রিয় গায়ক পান্থ কানাই। প্রথমবারের পর্দায় অভিনয় করেছেন তিনি।

ছবিটির গল্প প্রসঙ্গে জানা যায়, কোনো এক ছোট শহর থেকে ঢাকায় এসেছে ফাতিমা। কিন্তু সে যেন সারাক্ষণই এই দেশ ও শহর ছেড়ে পালাতে চায়। আসলে শহর নয়, পালাতে চায় জীবন থেকে। কিন্তু ভাগ্যের ফেরে ফাতিমা যে চরিত্রটিতে প্রথমবারের মতো অভিনয় করার সুযোগ পায়, সেই বীরাঙ্গনা সুবর্ণা যেন তাকে অভিনয় থেকে টেনে নেয় বাস্তবতায়। ফাতিমা ও সুবর্ণা হয়ে ওঠে দুই সময়ের এক অবিচ্ছেদ্য মুদ্রা।

সিনেমাটি পরিচালনা করেছেন ধ্রুব হাসান। এতে ফারিণ ও পান্থ কানাই ছাড়াও অভিনয় করেছেন ইয়াশ রোহান, মানস বন্দ্যোপাধ্যায়, আয়শা মনিকাসহ অনেকেই। অতিথি শিল্পী হিসেবে যুক্ত হয়েছেন এ বি এম সুমন, তারিক আনাম খান, শাহেদ আলী, শতাব্দী ওয়াদুদ ও শাকিল আহমেদ।