২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি / রাত ১০:৫১

৩১ জুলাই সারাদেশে সমাবেশ করবে বিএনপি

শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলার প্রতিবাদে আগামী সোমবার (৩১শে জুলাই) সারাদেশের সকল মহানগর ও জেলা সদরে জনসমাবেশ করবে বিএনপি। 

শনিবার সন্ধ্যায় বিএনপির গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

মির্জা ফখরুল বলেন, সরকারের পদত্যাগের এক দফার দাবিতে ডাকা শান্তিপূর্ণ কর্মসূচি বানচালে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিনা উস্কানিতে হামলা চালিয়েছে। এতে প্রমাণ হয় তাদের কাছে দেশের মানুষ নিরাপদ নয়।

তিনি বলেন, তারা (আওয়ামী লীগ ও পুলিশ) নিজেরা অপরাধ করে বিএনপির ওপর দায় চাপানোর চেষ্টা করছে। আওয়ামী লীগের লোকেরা পুলিশের সাহায্য গাড়িতে আগুন দিয়েছে। পরিকল্পিতভাবে তারা এ কাজ করছে।

সরকারের বাহিনী ও ক্ষমতাসীন দলের নির্যাতনের জবাব না দেয়া বিএনপির দুর্বলতা নয় উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, জনগণের প্রতি জবাবদিহিতা থাকায় আমরা কোনো জবাব দেইনি। অহিংস আন্দোলনে বিশ্বাস করে বিএনপি। শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে নিরপেক্ষ সরকারের দাবি আদায় করা হবে।

রোববার আওয়ামী লীগের কর্মসূচি থাকায় বিএনপির কর্মসূচি একদিন পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানান মির্জা ফখরুল। তিনি বলেন, সংঘাত এড়াতে বিএনপির এমন উদ্যোগ। আওয়ামী লীগও ভবিষ্যতে বিষয়টি বিবেচনায় নেবে বলে আমার বিশ্বাস।

নিজেদের রক্ষায় গয়েশ্বর চন্দ্র রায় ও আমান উল্লাহ আমানকে অতিরিক্ত সমাদর করা হয়েছে বলে দাবি করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, সরকার আগের চেহারায় ফিরে এসেছে। জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা হচ্ছে। এভাবে নাটক করে আন্দোলন থামানো যাবে না।