৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ২:১১

আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২৫

মেহেরপুরের মুজিবনগর উপজেলায় আওয়ামী লীগের সম্মেলনের শুরুতে সমাবেশের সামনের চেয়ারে বসাকে কেন্দ্র করে দলের দুই গ্রæপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় দু’পক্ষের ২৫ নেতাকর্মী আহত হয়েছেন। পরে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

আজ সোমবার (৯ মে) সকাল ১২টার দিক মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দিন বিশ্বাস এবং দলের সাধারণ সম্পাদক মহাজনপুর ইউপি’র বিদ্রোহী চেয়ারম্যান আমাম হোসেন মিলু গ্রুপের মধ্যে এই সংঘর্ষ হয়। এই সময় দু’পক্ষের সমর্থকরা সমাবেশের চেয়ার ভাঙ্গাসহ মারামারি শুরু হলে উভয়পক্ষই ফেস্টুনের কাঠের লাঠি দিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ২৫ নেতাকর্মী রক্তাক্ত জখম হলে আহতদের মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। পরে সম্মেলন স্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ সকাল সাড়ে ১০টার সময় মুজিবনগর কমপ্লেক্সের অডিটোরিয়ামে ৮ বছর পর দলের উপজেলা কাউন্সিল শুরু হয়। কাউন্সিলে দলের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন অতিথি হিসাবে মঞ্চে ছিলেন। এই সময় সভাস্থলে নিজেদের কতৃত্ব প্রতিষ্ঠার জন্য উভয়পক্ষই সামনের চেয়ার দখলের চেষ্টা করলে দুই গ্রুপের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

কাউন্সিল অধিবেশন কিছুক্ষণ বন্ধ থাকার পর এখন পরিস্থিতি শান্ত হওয়ায় আবার কাউন্সিল অধিবেশন শুরু হয়েছে।