২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / ভোর ৫:৫২

উন্নতির তো শেষ নাই : তামিম

প্রথম ওয়ানডেতে বড় জয়ই পেয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়েকে হারানো গেছে ১৫৫ রানের বড় ব্যবধানে। এত বড় জয়ে স্বস্তি পাওয়টা স্বাভাবিক। তারপরও অধিনায়ক তামিম ইকবাল ভাবছেন উন্নতি আরো দরকার।

বিশেষ করে প্রথম ম্যাচে একমাত্র লিটন ছাড়া কেউ জ্বলে উঠতে পারেনি। তামিম নিজেই চোট নিয়ে মোকাবেলা করেছেন সাতটি বল। রানের খাতা খুলতে পারেননি। সাকিব ও মিথুন দুজনই সমান ১৯ রান করেন। মোসাদ্দেক ১৫ বলে ৫ রান করে ফেরেন টেস্ট মেজাজে।

সেখান থেকে বলতে গেলে দলকে বড় স্কোরে নিয়ে যায় লিটনের সেঞ্চুরি। শেষের দিকে আফিফের ৪৫ রানের ইনিংস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। মিরাজ ও মাহমুদউল্লাহর ব্যাটেও আসে কিছু রান।

দ্বিতীয় ম্যাচের আগে টপ অর্ডারে উন্নতি চাইছেন তামিম। শনিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে হারারেতে থেকে তামিম বলেন, ‘উন্নতির তো কোনো শেষ নেই। তবে কম রানে যদি তিনটা উইকেট পড়ে যাওয়া আদর্শ না। টপ অর্ডার থেকে আমি বা সাকিব যদি আরেকটু ভালো খেলি, তাহলে দল হয়তো এমন অবস্থায় পড়বে না। চেষ্টা করব যে পরের ম্যাচে এমন সুযোগ এলে কাজে লাগাতে। এছাড়া আমাদের বোলিং নিয়ে আমি খুবই খুশি।’

চোট নিয়েও খেলছেন তামিম। এছাড়া দলের সার্বিক প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার ব্যাপারে তো কম বেশি বলা হয়ে গেছে। এই তিনটা ম্যাচই কম বেশি ঝুঁকি নিয়ে খেলতে হচ্ছে। কিন্তু আমি কোনোরকমে ম্যানেজ করছি। লিটনের অবস্থা আমি যতটা জানি এখন আগের চেয়ে অনেক ভালো। সে হয়তো আগামীকালের জন্য আভেলেভেল। মোস্তাফিজেরটা এখনো ফিফটি ফিফটি। এছাড়া সবাই ফিট।’

রোববার হারারেতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টায়।