৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি / সকাল ৮:১৫

কলাবাগানে স্কুলছাত্রীকে ধর্ষণ: দিহানের বিচার শুরু

রাজধানীর কলাবাগানে ‘ও’ লেভেল শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যার অভিযোগে দায়ের করা মামলায় ইফতেখার ফারদিন দিহানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে এ মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর ভারপ্রাপ্ত বিচারক এ এম জুলফিকার হায়াত আসামির অব্যাহতির আবেদন খারিজ করে এ অভিযোগ গঠন করেন। আগামী ১৬ মার্চ সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেছেন আদালত। 

এদিকে জিজ্ঞাসাবাদে দিহান পুলিশকে জানায়, ধর্ষণের পরিকল্পনা আগেই করা ছিল। বন্ধু হলেও দুজনের প্রেমের সম্পর্ক বেশিদিন হয়নি। মাত্র তিন মাস হলো তাদের মধ্যে সম্পর্ক হয়েছে। গ্রুপস্টাডির নাম করে ওই স্কুলছাত্রীকে ফোন করে কলাবাগান লেক সার্কাসের একটি বাসায় ডেকে নেয় দিহান। দুপুর ১২টা থেকে ১টার মধ্যে জোরপূর্বক তাকে ধর্ষণ করে দিহান। দুপুর একটার দিকে তার রক্তক্ষরণ বন্ধ না হলে অচেতন হয়ে পড়ে। এরপর তাকে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

জানা গেছে, ইফতেখার দিহানের বাবার নাম আবদুর রব সরকার। তিন ভাইয়ের মধ্যে দিহান সবার ছোট। গত বছর ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুল থেকে ও লেভেল শেষ করে দিহান।স্কুলছাত্রীর বাবা-মা মামলার এজাহারে উল্লেখ করেন, তারা ধানমন্ডি-১৭ (নতুন)-এ থাকেন। সকাল ৯টার দিকে মেয়েকে বাসায় রেখে দুজনই বের হয়ে যান। এরপর বেলা ১১টার দিকে মেয়ে তার মাকে ফোন করে জানায়, ক্লাসের নোট নেওয়ার জন্য বাইরে বের হচ্ছে।

এজাহারে আরও বলা হয়, দুপুর ১টার দিকে দিহান পরিচয় দিয়ে মেয়ের মাকে ফোন করে জানায়, স্কুলছাত্রী দিহানের বাড়িতে গিয়েছিল, এরপর সেখানে অচেতন হয়ে পড়ায় তাকে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এরপর তার মা হাসপাতালে গিয়ে ডাক্তারের কাছে জানতে পারেন, রক্তক্ষরণে তার মেয়ের মৃত্যু হয়েছে।