৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি / সকাল ১০:৪৬

কাপ্তান বাজারে আগুন : এক ব্যক্তির লাশ উদ্ধার

রাজধানীর কাপ্তান বাজারে আগুন লেগেছে। শনিবার ভোর সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। এখন পর্যন্ত একজনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে তার পরিচয় জানা যায়নি।

শনিবার ভোর ৪টা ৪৫ মিনিটে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট সোয়া এক ঘণ্টা চেষ্টা করার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার দেওয়ান আজাদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে ঘটনাস্থলে ডাম্পিংয়ের সময় একজনের লাশ উদ্ধার করা হয়েছে। অনুসন্ধান কার্যক্রম এখনো চলছে। মৃত ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে তিনি দোকানে কর্মরত ছিলেন।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল হালিম জানান, ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট সোয়া এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর ৬টা ৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনের ক্ষয়ক্ষতি ও সূত্রপাত জানতে কাজ করছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা মেহেদী হাসান হৃদয় বলেন, ভোর ৪টা ৪৫ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ৪টা ৫২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২০ জন কাজ করেন।

প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

আগুনে পাইকারি এ বাজারের বেশ কয়েকটি দোকান পুড়ে গেছে বলে জানা গেছে। তবে কীভাবে আগুন লেগেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। র‌্যাব, ওয়াসা, বিদ্যুৎ ও তিতাস গ্যাসের কর্মকতা-কর্মচারীরা ঘটনস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।