১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি / বিকাল ৪:৪৬

জেমস আসছেন

দেশের একমাত্র রকস্টার জেমস। ১২ বছর হয় নতুন গান প্রকাশে নেই তিনি। অথচ ১২ বছর আগে কখনো স্বপ্নচারিণীর কবিতা কিংবা পাগলা হাওয়ায় বন্ধু আসার বার্তা দিয়েছন গানে গানে। কখনো স্বপ্নচারিণীর কবিতা কিংবা পাগলা হাওয়ায় বন্ধু আসার গান শুনিয়েছেন। গানগুলোয় বহুরাত নির্ঘুম কেটে যায় হাজারো তরুণের।

সেই নগরবাউলের জেমস একযুগ পর নতুন গান নিয়ে আসছেন। সত্যিই নতুন গান আসছে তার।   ঈদ উপলক্ষে চাঁদরাতে প্রকাশ পাবে এই গান। বৃহস্পতিবার  জেমসের ফেজবুক পেজে একটি পোস্টার প্রকাশের মধ্য দিয়ে এই ঘোষণা দেওয়া হয়েছে। এতে লেখা হয়েছে, ‘একযুগ পরে গুরু জেমস ফিরছেন নতুন গান নিয়ে চাঁদরাতে।’

ওই পোস্ট থেকে জানা যায়, গানটি আসছে ইউটিউবে ‘বসুন্ধরা ডিজিটাল’ নামের একটি চ্যানেল থেকে। ঈদ উপলক্ষে জেমস ভক্তদের জন্য এটি হতে যাচ্ছে সবচেয়ে চমকপ্রদ উপহার।

গানটির বিষয়ে জেমসের ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘একযুগ পর জেমস ভাইয়ের নতুন গান আসছে কথা সত্য। তবে এ নিয়ে এখনই বিস্তারিত কিছু বলতে চাই না। আরও কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে। আজ বিকেলে আনুষ্ঠানিক ঘোষণা আসবে।’

দীর্ঘ ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন জেমস। তার মধ্যে উল্লেখযোগ্য- ‘তারায় তারায়’, ‘লেইস ফিতা লেইস’, ‘সুলতানা বিবিয়ানা’, ‘হতেও পারে এই দেখা শেষ দেখা’, ‘কবিতা তুমি স্বপ্নচারিণী’, ‘দুষ্টু ছেলের দল’, ‘দিদিমনি’, ‘দুঃখিনী দুঃখ করোনা’, ‘তোর সব কিছুতে নয় ছয়’, ‘বাবা কত দিন দেখি না তোমায়’, ‘গুরু ঘর বানাইলা কী দিয়া’, ‘লিখতে পারি না কোনো গান’, ‘এক নদী যমুনা’, ‘মা’, ‘বাংলাদেশ’ ইত্যাদি।