১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি / সন্ধ্যা ৭:২২

টানা চতুর্থ জয়ে তিনে উঠলো বার্সেলোনা

জানুয়ারি মাসে রিয়াল মাদ্রিদকে ২-২ গোলে রুখে দিয়েছিল এলচে। কাল বার্সেলোনাকেও একই চোখরাঙানি দিচ্ছিল দলটি। তবে শেষ দশ মিনিটের এক পেনাল্টিতে বার্সা সে শঙ্কা কাটিয়েছে ভালোভাবেই। ২-১ গোলের জয় নিয়ে দলটি উঠে এসেছে লা লিগার শীর্ষ তিনেও।

শেষ কিছুদিন ধরেই বার্সেলোনা ছিল দুরন্ত ফর্মে। তবে এলচের মাঠ মানুয়েল মার্তিনেজ ভালেরোয় গতকাল শুরুটা ভালো হয়নি কোচ জাভির দলের। মাঝমাঠের দখল ছিল না, আক্রমণ যাও হচ্ছিল সুযোগ নষ্টের খেসারত দিয়ে গোল পাচ্ছিল না দলটি।

শুরুর ২০ মিনিটে পিয়েরে এমেরিক অবামেয়াং আর ফ্রেঙ্কি ডি ইয়ং মিস করে বসেন দুটো সুযোগ। এরপর এলচেও অবশ্য প্রতি আক্রমণে সুযোগ পেয়েছিল বেশ কিছু, যদিও তা কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা।

তবে বিরতির একটু আগে নিজেদের ভুলেই গোল হজম করে বসে বার্সা। মাঝমাঠে বলের দখল নিতে গিয়ে বল প্রতিপক্ষের পায়েই দিয়ে বসেন বার্সা মিডফিল্ডার পেদ্রি। সেটা পেয়ে গোল করতে ভোলেননি ফিদেল চাভেজ। তার গোলে পিছিয়ে পড়েই বিরতিতে যেতে হয় দলটিকে।

গোলের খোঁজে থাকা বার্সা কোচ জাভি বিরতির পর মাঠে আনেন ফরোয়ার্ড ফেররান তরেসকে। তিনিই প্রথম সফলতা পাইয়ে দেন বার্সাকে। উসমান দেম্বেলের বাড়ানো বল জর্দি আলবা বাড়ান বক্সে, এরপর অফসাইডের ফাঁদ ভেঙে দারুণ এক গোল করেন গেল শীতকালীন দলবদলে দলটিতে আসা তরেস। লা লিগাতে এটি বার্সার হয়ে প্রথম গোল তার।

তরেসের এই সমতা আনার পর জয়সূচক গোলের গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে শেষ পর্যন্ত। বক্সে এসে পড়া মেম্ফিসকে আটকাতে হ্যান্ডবল করে বসেন এলচে ডিফেন্ডার। ভিএআর দেখে এসে পেনাল্টি দেন রেফারি। সেখান থেকে আগুনে এক শটে গোল এনে দেন মেম্ফিস ডিপাই। তাতেই ২-১ গোলের জয় নিয়ে ম্যাচ শেষ করেছে দলটি।

এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় তাদের অবস্থানেরও উন্নতি হলো। বর্তমানে ২৬ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে দলটি আছে তালিকার তিনে। পেছনে ফেলেছে রিয়াল বেটিসকে। এই বেটিসকে গত রাতে হারিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। দলটিও অবশ্য বার্সার সমান পয়েন্টই পেয়েছে, তবে গোল ব্যবধানে এগিয়ে আছে বার্সা