২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৩:০৮

টেস্ট থেকে অবসরে যাচ্ছেন ডেভিট ওয়ার্নার

টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। চলতি বছরের ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলে টেস্ট ক্যারিয়ারের ইতি টানতে চান ওয়ার্নার।

আজ শনিবার (তেসরা জুন) ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের এক প্রতিবেদনে জানানো হয়েছে এ তথ্য।

বেকহ্যামে অস্ট্রেলিয়ার ট্রেনিং সেশনের আগে ৩৬ বছর বয়সী এই ওপেনার বলেন, ‘আমি সবসময় বলেছি যে (২০২৪ টি-টোয়েন্টি) বিশ্বকাপই হতে যাচ্ছে আমার শেষ খেলা, আমি মনে করি এটা আমার ও আমার পরিবারের প্রাপ্য। আমি যদি এখানে রান করতে পারি, অস্ট্রেলিয়ায় ফিরেও খেলতে পারি, তবে আমি নিশ্চিতভাবে বলতে পারি আমি ওয়েস্ট ইন্ডিজ (টেস্ট) সিরিজ খেলছি না। এই বাধা পেরিয়ে আমি যদি পাকিস্তান সিরিজে খেলতে পারি, তখনই ক্যারিয়ারের ইতি টানবো।’

সর্বশেষ দুই বছর ধরে টেস্ট ক্রিকেটে ফর্মে নেই ওয়ার্নার। এই সময়ে ১৭ ম্যাচে সেঞ্চুরি মাত্র একটি। যে কারণে একাদশে জায়গা পাওয়া নিয়েই শঙ্কায় থাকতে হয় তাকে। অবশ্য ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজে প্রথম দুই টেস্টের স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। এই দুই ম্যাচের ওপরই নির্ভর করবে তিনি পরের ম্যাচগুলোতে থাকবেন কিনা।

ওয়ার্নার বলেন, আমি সবসময় প্রতিটি খেলা এমনভাবে খেলেছি যেন এটা আমার শেষ। আমি দলের সাথে থাকতে পছন্দ করি এবং তার জন্য নিজের সর্বোচ্চটা দিয়ে যাচ্ছি। আমি এখন শুধু ভারতের বিপক্ষে নিজেকে মেলে ধরার অপেক্ষায় আছি।

২০২৪ বিশ্বকাপের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে এই তারকা না খেলার কথাই জানিয়েছেন। তবে ফ্রাঞ্চাইজি লিগে খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন অজি তারকা।