৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ১০:১৭

ফ্রেন্ডস সমাজ কল্যাণ সংসদের উদ্যোগে দু:স্থ প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সামগ্রী, মাক্স, ও ঔষধ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

৩ সেপ্টেম্বর ২০২০খ্রি. বেলা ১১.৩০টায় মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার বিবন্দী বাগবাড়ীর ফ্রেন্ডস সমাজ কল্যাণ সংসদের উদ্যোগে দু:স্থ প্রতিবন্ধীদের মাঝে খাদ্য সামগ্রী, মাক্স, ও ঔষধ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। ফ্রেন্ডস সমাজকল্যাণ সংসদের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠান উপলক্ষ্যে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফ্রেন্ডস সমাজ কল্যাণ সংসদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বাংলাদেশ এক্স-ক্যাডেটস এসোসিয়েশন জাতীয় নির্বাহী কমিটির সদস্য, মুন্সিগঞ্জ ইউনিট সভাপতি ও সুজন মুন্সিগঞ্জ জেলা কমিটির সিনিয়র যুগ্ম সম্পাদক জনাব মো: জসিম মোল্লা।

অভিযোগ নিউজ বিডি ২৪ | OVIJOG NEWS BD 24

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীনগর উপজেলা সমাজ সেবা অফিসার জনাব মাফুজা পারভীন চৌধুরী, প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন অফিসার জনাব আব্দুল বাকী।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জনাব মাফুজা পারভীন চৌধুরী বলেন করোনাকালের শুরু থেকেই ফ্রেন্ডস সমাজকল্যাণ সংসদ তাদের প্রাতিষ্ঠানিক অঙ্গীকার নিয়েই মানুষের পাশে থেকে তাদেরকে রক্ষা করার চেষ্টা করেছেন। তারা কখনও এলাকাকে করোনা মুক্ত করার জন্য জীবানুনাশক স্প্রে ছিঠিয়েছেন। আবার কখনও লকডাউনে আটকে পড়া মানুষের ঘরে ঘরে খাবার পৌছে দিয়েছেন, করোনা আর বন্যায় যখন এলাকাবাসী দিশেহারা তখনও ঈদের আগে আমার উপস্থিতিতে ৩৫৭ টি পরিবারকে সেমাই,চিনি, পোলাউর চাল, দুধ, মুড়ি প্রদান করেছেন। মানুষ হিসাবে মানুষের মহত্ত্ব এখানেই, সে যখন মানুষের পাশে দাড়ায়। মো: জসিম মোল্লা সেই মহত্ত্বটাই সমাজে প্রতিষ্ঠা করতে চায়। আজ জসিম মোল্লার উদ্যোগে ফ্রেন্ডস সমাজকল্যাণ সংসদ দুস্থ প্রতিবন্ধীদের মাঝে যে খাদ্য সামগ্রী বিতরণ করছে প্রতিটি প্রতিষ্ঠান এবং ব্যক্তি এই ধরণের উদ্যোগের সাথে যুক্ত হত তাহলে আমাদের সমাজটা আরো এগিয়ে যেত। আমি উপজেলা সমাজসেবা কর্মকর্তা হিসাবে আপনাদের এই ধরণের উদ্যোগের সাধুবাদ জানাচ্ছি। আমি আপনাদের এই প্রতিষ্ঠানের উত্তোত্তর সফলতা কামনা করছি এবং আপনাদের প্রতিষ্ঠানের জন্য যে কোন ধরনের সহযোগিতা করার জন্য আমি সর্বদা আন্তরিকভাবে চেষ্টা করব।
প্রধান আলোচক জনাব আব্দুল বাকী বলেন আমাদের যুব সম্প্রদায়ই বাংলাদেশের ভবিষ্যৎ। এই যুবকদেরকে যদি সঠিক শিক্ষা দেওয়া যায়, মানবিক শিক্ষা দেওয়া যায়, সততার শিক্ষা দেওয়া যায়, তাহলে কোন বাধাই আমাদেরকে আটকে রাখতে পারবেনা। প্রয়োজন জসিম মোল্লাদের মত উদ্যোগী তরুনদের। আমরা যত বেশী এই ধরনের তরুনদের প্রস্তুত করতে পারব, তত বেশী আমাদের সমাজ সামনের দিকে এগিয়ে যাবে। আজ যখন আমাদের সমাজের তরুণরা নানা ধরনের অপকর্মের সাথে যুক্ত, তখন ফ্রেন্ডস সমাজকল্যাণ সংসদের আজকের এই উদ্যোগ সত্যিই প্রসংসার দাবি রাখে। তিনি আরো বলেন আমি এই মহৎ উদ্যোগের সাথে যুক্ত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি।
সভাপতির বক্তব্যে মো: জসিম মোল্লা বলেন আমরা এই করোনা মহামারীর শুরু থেকেই আমরা মানুষের পাশে থাকার চেষ্টা করেছি আমাদের সাধ্যমত। আমার আমাদের সামর্থের সর্বোচ্চটুকু দিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। আমাদের এই উদ্যোগকে সামনের দিকে এগিয়ে নিতে যারা সর্বদা সহযোগিতা করেছেন তাদেরকে ফ্রেন্ডস সমাজকল্যাণ সংসদের পক্ষ থেকে এবং আমার পক্ষ থেকে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আরো বলেন আমরা যাতে মানুষের পাশে সততা ও নিষ্ঠার সাথে থাকতে পারি, তার জন্য আপনারা আমাদেরকে সহযোগিতা করবেন। আমাদের কোন ভুল হলে আপনার সুধরে দিবেন। আপনাদের সহযোগিতা এবং পরামর্শ আমাদের চলার পথে শক্তি ও সাহস যোগাবে।
আলোচনা সভা শেষে ১৮টি দু;স্থ প্রতিবন্ধি পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে ৫কেজি চাউল, ১ কার্টুন বিস্কুট, ওষধ, খাবার স্যালাইন, মাস্ক ও তাদের সন্তাদের জন্য চকলেট দেওয়া হয়।
আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সমাজ সেবা অফিসের আঃ খালেক, মোঃ লোকমান, ফিল্ড সুপার ভাইজার সালমা আইরিন, যুব উন্নয়ন অফিসের ইউসুব হোসেন, সুজনের জেলা সাংগঠনিক সম্পাদক ডা. মাসুম খাঁন ডালু, রেখা মেম্বার, আলমগীর মেম্বার, ফ্রেন্ডস সমাজকল্যাণ সংসদের সাধারণ সম্পাদক রিমন হোসেন, ভাইস চেয়ারম্যান শহীদুল ইসলাম বাবু, অর্থ সম্পাদক হারুন অর রশীদ, দপ্তর সম্পাদক তানভীর ইসলাম রাফি, মিলন মোল্লা, শরিফুল, হিমেল, সিজান, অনন, নুরু মোল্লা, কুদ্দুস মোল্লা, লুৎফর দেওয়ান প্রমূখ।

Ovijognewdbd.com