১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি / দুপুর ১:১৯

বন্যা দুর্গতদের’ পাশে নেতাকর্মীদের চাইলেন ফখরুল

সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য দলের সব স্তরের নেতা-কর্মীদের আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৭ জুন) এক বিবৃতিতে এ আহবান জানান তিনি।

বিএনপি বলেন, ভয়াবহ বন্যা ও নদী ভাঙন মোকাবেলায় সরকারের কার্যকর কোনো পদক্ষেপ না থাকায় বিভিন্ন অঞ্চলে বন্যা কবলিত মানুষ দিশেহারা হয়ে পড়েছে। নদী ভাঙনে গৃহহারা মানুষ খাদ্য, বস্ত্র ও চিকিৎসার অভাবে দূর্বিসহ অবস্থার মধ্যে দিনাতিপাত করছে।

আমি বিএনপি এবং এর অঙ্গসংগঠন, সহযোগী সংগঠনের স্থানীয় সকল পর্যায়ের নেতা-কর্মীসহ সচ্ছল ও বিত্তবান মানুষকে দ্রুততার সাথে বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছি।

একই সঙ্গে বন্যা কবলিত অঞ্চলে জরুরিভিত্তিতে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী পাঠানোর জন্য সরকারের প্রতিও দাবি জানান বিএনপি মহাসচিব।

বন্যা পরিস্থিতির অবনতিতে উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, সিলেট, সুনামগঞ্জ, লালমনিরহাট, কুড়িগ্রামসহ যমুনার পানি ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় তীব্র নদী ভাঙনে গ্রামের পর গ্রাম নদীগর্ভে ডুবে গেছে। গ্রামের পর গ্রাম, বাড়ি-ঘর, শিক্ষা প্রতিষ্ঠান নদী গর্ভে বিলীন এবং ফসলি জমি ডুবে গেছে। বন্যা ও নদী ভাঙনে উপদ্রুত মানুষের প্রতি আমি গভীর সহমর্মিতা জানাচ্ছি।

বন্যা কবলিত মানুষের সাহায্যে সরকারের তৎপরতা পর্যাপ্ত নয় বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, জনগণের প্রতি এই গণবিরোধী সরকারের কোনো দায়িত্ববোধ নেই বলে তারা অসহায় মানুষের সাহায্যে কার্যকর ভূমিকা পালন করছে না।