১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি / দুপুর ২:৫৮

বাংলাদেশের টার্গেট ২০৯ রান

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আজ (বুধবার) বাঁচামরার লড়াই বাংলাদেশের। এমন এক ম্যাচে টাইগার বোলারদের পিটিয়ে ৫ উইকেটে ২০৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে নিউজিল্যান্ড। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ২০৯ রান।

নিউজিল্যান্ডের মাটিতে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ আজ টসে জেতে। অধিনায়ক সাকিব আল হাসান ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান নিউজিল্যান্ডকে। তবে তার এই সিদ্ধান্ত যে মোটেও ঠিক ছিল না, স্বাগতিকরা যেন প্রমাণ করে চলেছে সেটাই। ইনিংসের শুরু থেকে চড়াও হয়েছিল বাংলাদেশের ওপর। পঞ্চম ওভারে শরিফুল ইসলাম ফিন অ্যালেনকে বিদায় করলেও পাওয়ারপ্লেতে দলটি তুলে ফেলে ৫৪ রান। নিউজিল্যান্ডের বড় রানের সোপানটা গড়া হয়ে যায় তখনই।  

মাঝের ওভারেও নিউজিল্যান্ডের রান রেট কমেনি একটু। দশ ওভার শেষে নিউজিল্যান্ডের রান ছিল ৮৭। পরের ওভারে তিন অঙ্ক ছুঁয়ে ফেলে স্বাগতিকরা। মার্টিন গাপটিলের সঙ্গে ডেভন কনওয়ের জুটিটা গিয়ে থামে ইনিংসের ১৪তম ওভারে। গাপটিলকে ফেরান এবাদত হোসেন। 

এরপর ফিফটি করেন কনওয়ে। তাকে সাইফউদ্দিন ফেরান ইনিংসের ১৭তম ওভারের প্রথম বলে। দুই বলের বিরতিতে মার্ক চ্যাপম্যানকেও ফেরান তিনি। তাতে ১৬৩ রানে চতুর্থ উইকেট হারায় নিউজিল্যান্ড। তাতে অবশ্য রান পাহাড়ে চাপা পড়ার শঙ্কা একটুও কমেনি বাংলাদেশের।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের বিশাল রানের সংগ্রহটা এরপর নিশ্চিত করেন গ্লেন ফিলিপস। ২৪ বলে তিনি খেলেন ৬০ রানের ইনিংস। তাতেই নিউজিল্যান্ড ২০ ওভার শেষে তুলে ফেলে ২০৮ রান।