৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি / দুপুর ১:১৮

বিপিএলে প্লে-অফ পর্বের খেলা আজ থেকে

আজ থেকে বিপিএল ক্রিকেটের প্লে-অফ পর্ব শুরু হচ্ছে  । লিগ পদ্ধতি শেষে পয়েন্ট তালিকার শীর্ষ চার দল প্লে অফ পর্বে খেলা নিশ্চিত করেছে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুপুর দেড়টায় প্রথম এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে রংপুর ও বরিশাল। 

এই ম্যাচের জয়ী দল দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলার যোগ্যতা অর্জন করবে। আর পরাজিত দল ছিটকে পড়বে এবারের বিপিএল থেকে। জয়ের জন্য নিজেদের প্রস্তুতি নিয়েছে রংপুর ও বরিশাল দল। 

সন্ধ্যা সাড়ে ৬টায় একই ভেন্যুতে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট তালিকার দুই শীর্ষ দল সিলেট ও বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা। এই ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে খেলবে। আর পরাজিত দলের সুযোগ থাকবে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলার। ওই খেলার জয়ী দল ফাইনালে উঠবে দ্বিতীয় দল হিসেবে। 

এদিকে, প্লে অফ পর্ব নিশ্চিত হওয়ার পর দলগুলো বিদেশি খেলোয়ারদের দলে ভীরানোর প্রতিযোগিতায় নেমেছেন। ইতিমধ্যে ফরচুন বরিশাল শ্রীলংকান হার্ড হিটার ব্যাটার ভানুকা রাজাপাকশে এবং ক্যারিবিয়ান তারকা আন্দ্রে ফ্লেচারকে দলে ভীরিয়েছেন। ইংল্যান্ডের অলরাউন্ডার তারকা মইন আলীকে দলে টেনেছেন কুমিল্লা এবং শ্রীলংকার আরেক ব্যাটার শানাকাকে দলে ভীরিয়েছেন রংপুর রাইডার্স।